ইনসাইড গ্রাউন্ড

জেতার আশা ছেড়ে দিয়েছিলেন তামিম ইকবাল


প্রকাশ: 15/05/2023


Thumbnail

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ রানে হারিয়েছে বাংলাদেশ। আর এই জয়ের ফলে আরো একটি ওয়ানডে সিরিজ জিতল টাইগাররা। এমন জয়ের জন্য অবশ্য তামিম পুরো পেস বোলিং বিভাগকেই কৃতিত্ব দিচ্ছেন।

গতকাল এক পর্যায়ে ম্যাচ জয়ের আশাই ছেড়ে দিয়েছিলেন দলীয় অধিনায়ক তামিম ইকবাল। গতকালের টান টান উত্তেজনার ম্যাচের শেষ পর্যন্ত রোমাঞ্চকর জয়ে মুস্তাফিজুর রহমান সহ পেস বোলারদের ভূয়সী প্রশংসায় মাতেন টাইগার অধিনায়ক।

রোববার ম্যাচ শেষে অধিনায়ক তামিম বলছিলেন, ‘আমি যদি বলি আমরা ম্যাচটা জেতার আশা করেছি, সেটা মিথ্যা বলা হবে। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা শেষ। জেতার আর সম্ভাবনা নাই আমাদের। কিন্তু ক্রিকেট অদ্ভুত এক খেলা। দুই-একটা উইকেটেই ম্যাচের ম্যাচের চেহারা পাল্টে যেতে পারে। স্কোরবোর্ডেরও একটা চাপ আছে। আর যেভাবে ফিজ বোলিং করেছে, বিশেষ করে যখন সে ক্যাম্ফার ও টাকারকে আউট করেছে, তখন আমরা বিশ্বাস করা শুরু করি।’

তিনি আরো বলেন, ‘যদি আপনার হাতে ভালো বোলিং আক্রমণ থাকে, তাহলে অধিনায়কত্ব করা খুবই সহজ। এখন দলে যারা আছেন তাদের নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। ফাস্ট বোলাররা যারা তারা খুবই ভালো করছে। এখানে কয়েকজন নেই। যেমন তাসকিন চোটে আছে। সে অনেক উন্নতি করেছে। আমাদের বোলিং আক্রমণ এখন খুবই ভালো।’

আইরিশদের হারিয়ে সিরিজ জয় করলেও মিশনটি সহজ ছিল তা বলার কোন সুযোগ নেই। আগের ম্যাচে ৩২০ রানের টার্গেট টপকাতে হয়েছে টাইগারদের। সিরিজের শেষ ম্যাচে টাইগারদের দেওয়া ২৭৫ রানের টার্গেটের প্রায় কাছেই চলে গিয়েছিল আয়ারল্যান্ড। তবে বাংলাদেশ দলের বোলারদের নৈপুণ্যে শেষ রক্ষা হয়েছে। বাংলাদেশ দল জিতেছে ৪ রানে। মোস্তাফিজুর রহমান ১০ ওভারে ৪৪ রান দিয়ে নিয়েছেন চার উইকেট এবং হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭