কোর্ট ইনসাইড

ধানমন্ডিতে তিনশ কোটি টাকার পরিত্যক্ত বাড়ির মালিক সরকার


প্রকাশ: 15/05/2023


Thumbnail

দীর্ঘদিন ধরে চলমান রাজধানীর ধানমন্ডির ২ নম্বর রোডের প্রায় ৩০০ কোটি টাকা দামের পরিত্যক্ত সম্পত্তি ২৯ (তৎকালীন ১৩৯/এ) নম্বর বাড়ির মালিক সরকার বলে হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই সম্পত্তির মালিকানা দাবি করে এস নেহাল আহমেদের লিভ টু আপিল খারিজ করে এ আদেশ দেন। সেই সঙ্গে ৫০ বছর পর সবকটি মামলার চুড়ান্ত নিষ্পত্তি করলেন সর্বোচ্চ আদালত।

এখানে জালিয়াতি প্রমাণিত হয়েছে উল্লেখ করে আপিল বিভাগ বলেন, এই জালিয়াতির পেছনে একটি শক্তিশালি চক্র কাজ করেছে। তাদের জালিয়াতিতে দেখা যায় একটি সাক্ষরের সাথে আরেকটি সাক্ষরের কোন মিল নেই।

এসময় কোন প্রশ্নের সদুত্তর দিতে পারেননি বাড়িটির দাবী করা আইনজীবীরা। সেইসাথে তথ্য গোপন করে এই বাড়ির মালিকানা দাবি করে রিট দায়ের করায় সাংবাদিক আবেদ খানকে ১০ হাজার টাকা জরিমানার আদেশ বহাল রেখেছেন মহামান্য আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। পৃথক দুটি রিট নিষ্পত্তি করে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭