কালার ইনসাইড

‘ফারুক ভাই আপনি বেঁচে থাকবেন আপনার অনবদ্য শ্রেষ্ঠ কর্মের মাধ্যমে’


প্রকাশ: 15/05/2023


Thumbnail

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক মারা গেছেন। তার মৃত্যুতে শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন নায়ক ফারুকের সহকর্মী ও অনুরাগীরা। 

কিংবদন্তি নৃত্যশিল্পী ও অভিনেত্রী অঞ্জনা জানান, চলে গেলেন আমাদের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চিত্রনায়ক ফারুক ভাই। খবরটা শোনার পরই বুকের ভেতর ছ্যাত করে উঠল।

সোশ্যাল মিডিয়ায় স্মৃতিচারণ করে তিনি লিখেছেন, আমার তৃতীয় মাইলস্টোন চলচ্চিত্র ‘মাটির মায়া’ ছায়াছবিতে প্রথম ফারুক ভাইয়ের সঙ্গে অভিনয় করি। এরপর অসংখ্য চলচ্চিত্রে অভিনয়ের কত মধুময় স্মৃতি, যা ভেবে চোখ বারবার অশ্রুসিক্ত হয়ে যাচ্ছে। কান্নায় বুক ভার হয়ে যাচ্ছে।

অঞ্জনা যোগ করেন, ফারুক ভাই সবসময় বলতেন, চলচ্চিত্র জীবনে এত সিনেমায় অভিনয় করেছি, কিন্তু ‘ফুলেশ্বরী’ আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ চলচ্চিত্র। যার গান সবসময় আমি গুণগুণ করে গাই। ‘নদীরে কত রঙ্গ দেখালি আমায়’ এই কথাগুলো কখনোই ভুলে যাওয়ার নয়। ফারুক ভাই আপনি বেঁচে থাকবেন আপনার অনবদ্য শ্রেষ্ঠ কর্মের মাধ্যমে।

সদ্য প্রয়াত ফারুকের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করা সুপারহিট সিনেমাগুলোর নাম উল্লেখ করে অঞ্জনা লেখেন, বাংলা চলচ্চিত্রের স্বপ্নীল আকাশে কোটি দর্শকের হৃদয়ে অনন্তকাল আমি ও ফারুক ভাই অভিনীত উল্লেখ্যযোগ্য সুপারহিট ছায়াছবিগুলো হলো- মাটির মায়া, প্রিয় বান্ধবী, ছোট মা, চোখের মণি, সখি তুমি কার, মাসুম, প্রতিদ্বন্দ্বী, সুখের সংসার, মেহমান, ভাগ্যলক্ষ্মী, রক্তের বাঁধন, অন্ধ বধূ, ফুলেশ্বরী।

উল্লেখ্য, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন নায়ক ফারুক। মঙ্গলবার (১৬ মে) ভোরের ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আনা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭