ইনসাইড বাংলাদেশ

সকাল থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল


প্রকাশ: 18/05/2023


Thumbnail

রাজধানীর যানজট নিরসন ও নাগরিকদের সুবিধার লক্ষ্যে চালু হওয়া মেট্রোরেলে এবার নতুন সময়সূচি নির্ধারণ করতে যাচ্ছে কর্তৃপক্ষ। ফলে চলতি মাসেই সকাল থেকে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল। অফিসগামী যাত্রীদের চলাচলের সুবিধার্থে আগামী ২১ মে থেকে এই সূচি কার্যকর করা হবে।

বৃহস্পতিবার (১৮ মে) এ নিয়ে সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এ তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ করতে যাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মোট ১২ ঘণ্টা চলাচল করবে মেট্রোবাহন। 

নতুন সময়সূচি বিষয়ে জানা যায়, ২১ মে সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত ১০ মিনিট পরপর, সকাল ১১টা ১ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫ মিনিট পরপর, বিকেল ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ মিনিট পরপর এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

এর আগে মেট্রোরেল চালু হওয়ার পর সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাত্র চার ঘণ্টা চলাচল করছিল। পরে তা সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত করা হয়। এছাড়া বর্তমানে সপ্তাহিক বন্ধ ছাড়া (মঙ্গলবার) বাকি দিন উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭