কালার ইনসাইড

‘নৃ’ নির্মাতাকে যে কারণে ‘আদিম’ উৎসর্গ করলেন যুবরাজ


প্রকাশ: 18/05/2023


Thumbnail

আগামী ২৬ মে প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় গণঅর্থায়নে নির্মিত স্বাধীন চলচ্চিত্র নির্মাতা যুবরাজ শামীমের প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি ‘আদিম’। ছবিটি তিনি উৎসর্গ করেছেন প্রয়াত নির্মাতা রাসেল আহমেদকে। যিনি ‘নৃ’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য ছবির শুটিং শেষ করেই প্রয়াত হন। ২০১৭ সালের ১৫ মে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রাসেল আহমেদ। সোমবার ছিলো তার ৬ষ্ঠ প্রয়াণ দিবস। ‘আদিম’ মুক্তি সামনে রেখে রাসেল আহমেদের চলে যাওয়ার দিনেই তাকে উৎসর্গ করার ঘোষণা দিলেন যুবরাজ শামীম।

এই নির্মাতা জানান, ‘নৃ’ নির্মাতা রাসেল আহমেদের সাথে ব্যক্তিগত পরিচয় ছিলো তার। সিনেমা নিয়ে তার সাথে হয়েছে প্রচুর আড্ডা। স্বাধীন ধারার সিনেমা নিয়ে রাসেল আহমেদের ভাবনায় প্রভাবিতও হয়েছেন।

কী ভাবনা থেকে নিজের প্রথম ছবি ‘আদিম’ রাসেল আহমেদের নামে উৎসর্গ করলেন, এমনটা যুবরাজ পরিস্কার করেছেন তার এক ফেসবুক স্ট্যাটাসেও। যুবরাজ বলেন,“রাসেল ভাইকে ‘আদিম’ উৎসর্গ করবার কয়েকটা কারণের মধ্যে অন্যতম কারণ হলো, আমি চেয়েছি ছবিপাগল এই মানুষটার নাম কোন একটা ছবিতে থাকুক। এরপর ভেবেছি হয়তো আদিম এর সুবাধে আবার রাসেল আহমেদ এবং ‘নৃ’র কথা মানুষের সামনে চলে আসবে। ‘নৃ’ মুক্তি পাবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭