কালার ইনসাইড

এফডিসিতে সংবাদমাধ্যমের ক্যামেরা প্রবেশে কড়াকড়ি নির্দেশ


প্রকাশ: 18/05/2023


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যমের ক্যামেরা প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গতকাল বুধবার এফডিসির এক দাপ্তরিক আদেশে বলা হয়, সংবাদ গ্রহণের উদ্দেশ্যে মিডিয়ার ক্যামেরা প্রবেশ করলে অবশ্যই বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক বরাবর নিজস্ব লেটার হেডপ্যাডে আবেদন করতে হবে।এফডিসির এ সিদ্ধান্তের খবর প্রকাশ্যে আসার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন চলচ্চিত্র সাংবাদিকেরা। এই সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন অনেকে।

বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে এফডসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে প্রশাসন বিভাগ বিস্তারিত বলতে পারবে। এরপর সহকারী পরিচালক (প্রশাসন) এ কে এম আমিনুল করিম খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আজ বৃহস্পতিবার জানান, গত ২২ ফেব্রুয়ারি অংশীজনের সঙ্গে সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় তিনি ছিলেন না, এর ফলে তিনিও বিস্তারিত বলতে পারছেন না।

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

এফডিসির দাপ্তরিক আদেশে আরও বলা হয়, নিরাপত্তাসংক্রান্ত সার্বক্ষণিক সেবার ক্ষেত্রে বিএফডিসিতে প্রবেশের সময় পরীক্ষা-নিরীক্ষা সাপেক্ষে গেট পাস ইস্যুর মাধ্যমে অধিক নিরাপত্তা জোরদার করতে হবে।’

এর আগে আরও কয়েকবার গণমাধ্যমকর্মীদের এফডিসিতে প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তখন দাবি করা হয়েছিল, কেপিআইভুক্ত অঞ্চল হিসেবে এফডিসির নিরাপত্তা জোরদারে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭