কালার ইনসাইড

ফারুকের আসনে ফেরদৌসকে সংসদ সদস্য হিসেবে দেখতে চান ওমর সানী


প্রকাশ: 18/05/2023


Thumbnail

কিংবদন্তি নায়ক আকবর হোসেন পাঠান ফারুক প্রয়াত হয়েছেন গেল সোমবার। অভিনেতার পাশাপাশি তিনি ছিলেন ঢাকা-১৭ আসনের সংসদ সদস্যও। ২০১৮ সালে নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি। তবে দীর্ঘদিন অসুস্থ থাকার কারণে অনেক কাজই করতে পারেননি সদ্য প্রয়াত এই চিত্রনায়ক।

এই অভিনেতার মৃত্যুর পর থেকেই আলোচনা চলছে তার সংসদীয় আসন নিয়ে। ফাঁকা এই আসনটির জন্য ইতিমধ্যেই তোরজোর শুরু করেছেন টিভি অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। তবে চিত্রনায়ক ওমর সানী এই আসনে দেখতে চান নায়ক ফেরদৌসকে!

এক ফেসবুক পোস্টে সানী লিখেছেন, ফারুক ভাই চলে গেছেন আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। তার শূন্যতা কেউ পূরণ করতে পারবে না, গুলশান-বনানী তার যে সংসদ সদস্য পদ খালি হয়েছে সেই জায়গায় আমাদের ছোট ভাই ফেরদৌসকে ভাবাই যায়। মাননীয় প্রধানমন্ত্রী একটু ভেবে দেখবেন, ধন্যবাদ।

পোস্টে প্রধানমন্ত্রীর সঙ্গে ফেরদৌসের একটি ছবিও জুড়ে দেন ওমর সানী।

বিষয়টি নিয়ে সানী বলেন, ফারুক ভাই আমাদের ইন্ডাস্ট্রির অন্যতম বড় তারকা। তার সঙ্গে কারো তুলনা হয় না। তারপরও তিনি যেহেতু চলে গেলেন আর তার নির্বাচনী আসনটি খালি হয়েছে। আমি মনে করি, ফারুক ভাইয়ের আসন থেকে চলচ্চিত্রের কাউকেই মনোনয়ন দেওয়া হোক। তাহলে চলচ্চিত্রের মানুষ হিসেবে আমাদের ভালো লাগবে। সেই জায়গা থেকেই ফেরদৌসের কথা বলছি।

ফেরদৌসের নাম বলার পেছনে কিছু যুক্তিও দেখিয়েছেন তিনি। তিনি বলেন, ফেরদৌস অনেক দিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সবচেয়ে বড় কথা শিক্ষিত, মার্জিত, উপযুক্ত। তার শ্বশুরও দু’তিনবার নির্বাচিত সংসদ সদস্য। আওয়ামী লীগের নির্বাচনেও ফেরদৌস খুব অ্যাকটিভ থাকতে দেখা গেছে। সব মিলিয়েই, আমি মনে করি সে মনোনয়ন পাবার যোগ্য।

উল্লেখ্য, ২০২১ সালের মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন নায়ক ফারুক। গেল বছরের শেষ দিকে অনেকটাই সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কথা ছিল দেশে ফেরারও। কিন্তু সেই ফেরা হলো নিথর দেহ নিয়ে। গত মঙ্গলবার সকালে ইউএস বাংলার বিএস-৩০৮ ফ্লাইটে ঢাকায় আনা হয় এর অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধার মরদেহ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭