কালার ইনসাইড

সেই অস্কার ট্রফি নিয়ে বিড়ম্বনায় প্রযোজক!


প্রকাশ: 18/05/2023


Thumbnail

তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’র জন্য অস্কার জয় করে আলোচনায় ভারতীয় প্রযোজক গুনীত মোঙ্গা। অস্কার জয়ের পর থেকেই তিনি আমন্ত্রণ পাচ্ছেন নানা আয়োজনে। সেই অনুষ্ঠানে হাজির হতে গিয়েই তাকে পড়তে হয় নানা বিড়ম্বনায়। অস্কার জয়ের পর থেকে কী ঘটছে তাঁর সঙ্গে, তা নিজেই জানালেন এই নির্মাতা।

যেখানেই যান বিমানবন্দরের কর্মকর্তারা অস্কার ট্রফি দেখতে চান। গুনীতের মতে, আসলে তিনি নন হাতের অস্কার ট্রফিটা নিয়েই সবার যত আগ্রহ। অনেকেই ছবি তুলতে চান। গুনীতের দাবি, ফ্রেমে অস্কারের ট্রফিটি থাকলেই হল, তিনি থাকার কোনো দরকার নেই।

সম্প্রতি এক কমেডি অনুষ্ঠানে এসে গুনীত অস্কার পরবর্তী অভিজ্ঞতা জানিয়ে বলেন, বিমানবন্দরে দেহতল্লাশির সময় তাঁকে আটকে দিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। স্ক্যান করতে গিয়ে অদ্ভুত কিছু দেখেছেন তারা। ব্যাগে কী আছে বুঝতে না পারা অবধি তাকে ছাড়া হয়নি বলে জানান গুনীত। 

তিনি বলেন, ব্যাগের মধ্যে কালো কাপড়ে জড়িয়ে রেখেছিলাম ট্রফি। কিন্তু বিমানবন্দরে তল্লাশির সময়ে এক্স রে মেশিনে কিছু একটা দেখা যেতে আমায় ব্যাগ খুলতে বলা হয়। আমি বলি যে কাপড়ে জড়িয়ে অস্কারের ট্রফিটাই রেখেছি। ওরা বলেন, ‘ওই তো, অস্কারই দেখতে চাইছি। বের করে দেখাও।’ বের করলাম, ওরা দেখলেন এবং ছবিও তুললেন। তার পর আমি ছাড়া পেলাম।

বর্তমানে প্রযোজক গুনীত রয়েছেন ৭৬তম কান চলচ্চিত্র উৎসবে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭