টেক ইনসাইড

স্মার্টফোনের চার্জিং সমস্যার নতুন ৪ সমাধান


প্রকাশ: 20/05/2023


Thumbnail

স্মার্টফোন ব্যবহারকারীরা চার্জিং নিয়ে প্রায়ই বিভিন্ন ধরণের সমস্যায় পড়েন। যেমন, চার্জারে সংযুক্ত করলেও ফোনে চার্জ হয় না, কোনো জরুরি কাজ করার সময় ফোনে চার্জ নেই, আবার চার্জে বসিয়ে রেখেও লাভ হচ্ছে না। এমন সমস্যা যদি হয়ে থাকে তবে কয়েকটি কৌশল অবলম্বন করে এই সমস্যা  সমাধান করা যেতে পারে। এজন্য সার্ভিসিং সেন্টারে নিতে হবে না। ঘরেই সমস্যার সমাধান করতে পারবেন।  দেখে নেওয়া যাক সেসব ধাপ সমূহ-

ফোন রিবুট করুন

ফোনে কোনো সমস্যা হলে ফোন রিবুট করতে পারেন। এতে কোর কম্পোনেন্ট রিফ্রেশ হবে এবং ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা সব কিছু বন্ধ হয়ে যাবে। এর ফলে যদি কোনো ছোটখাটো সমস্যা থেকে থাকে তা সমাধান হবে।

সেফ মোড

ফোন রিস্টার্ট করার পরও যদি চার্জ না হয়। তাহলে সেফ মোডে ফোন চালু করার চেষ্টা করতে হবে। কোনো ডাউনলোড করা তৃতীয় পক্ষের অ্যাপ এই মোডে কাজ করবে না। যদি সেফ মোডে ফোন চার্জ করা যায়, তাহলে বুঝতে হবে, যে সমস্যাটি তৃতীয় পক্ষের কোনো অ্যাপের কারণে হয়েছে।

চার্জিং পোর্ট পরিষ্কার করুন

ফোনের চার্জিং পোর্টটি একবার পরিষ্কার করে নিন। কখনো কখনো ময়লা পড়েও চার্জিংয়ে ঝামেলা হতে পারে। নিজে না করতে পারলে সার্ভিস সেন্টারে যেতে হবে। সেখানে ব্যাটারি এবং অন্য যন্ত্রাংশ পরীক্ষা করেও দেখে নিন।

সফটওয়্যার বাগ

অনেক সময় সফটওয়্যার বাগের কারণেও ফোন চার্জিংয়ে সমস্যা হতে পারে। ‘অ্যাম্পিয়ার’ নামের অ্যাপ বিনামূল্যে গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিন। কোনো সমস্যা হলে ফোন ফ্যাক্টরি রিসেটও করতে পারেন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭