ইনসাইড বাংলাদেশ

দেশে ফিরছেন সিনহা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/03/2018


Thumbnail

বাংলাদেশে আসার সবুজ সংকেত পেলেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ কুমার সিনহা। গত বুধবার প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা তাঁকে টেলিফোনে বলেন, ‘আপনি ফিরে আসুন। আমাদের কোনো গ্রিভেন্স নেই। তবে পাগলামী করবেন না।’ সরকারের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

১০ নভেম্বর পদত্যাগ করে বিচারপতি সিনহা সিঙ্গাপুর থেকেই কানাডা গিয়েছিলেন। পরে সেখান থেকে যুক্তরাষ্ট্র যান। উল্লেখ্য, নানা কারণে বিতর্কিত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অক্টোবর মাস থেকেই প্রধান বিচারপতি দায়িত্ব পালন থেকে বিরত ছিলেন। পদত্যাগ পত্র পাঠানোর পর দুদফা তিনি দেশে আসার জন্য চেষ্টা করেছিলেন। কিন্তু সরকারের আপত্তির কারণে তিনি দেশে আসা থেকে বিরত থাকেন। অবশ্য তাঁর স্ত্রী সুষমা সিনহা গত ডিসেম্বর থেকেই ঢাকায় অবস্থান করছেন। সুষমা সিনহা উত্তরায় থাকছেন।

সরকারের পক্ষ থেকে বিচারপতি সিনহাকে বলা হয়েছিল, ৩১ জানুয়ারির পর তিনি দেশে ফিরতে পারবেন। এরপর বিচারপতি সিনহা সরকারের একাধিক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। সুরেন্দ কুমার সিনহার পারিবারিক সূত্রে বলা হয়েছে,তাঁর পেনশনের কাগজপত্র প্রস্তুতের জন্য আগামী একমাসের মধ্যেই বিচারপতি সিনহা দেশে ফিরবেন। জানা গেছে, ৬ মার্চ বিচারপতি সিনহা দিল্লি যাবেন। সেখান থেকে তিনি দেশে ফিরতে পারেন বলে একটি সূত্র আভাস দিয়েছে।


বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭