কালার ইনসাইড

উর্বশীর সেই ‘কুমির’ নেকলেসের দাম শুনে চমকে যাবেন আপনিও


প্রকাশ: 21/05/2023


Thumbnail

বলিউডের আলোচিত অভিনেত্রী উর্বশী রাউতেলা। গত বছরের মতো এবারের ৭৬তম কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায়ও রূপের দ্যুতি ছড়িয়েছেন তিনি। বিশেষ করে তার গলার হার নেটিজেনদের নজর কেড়েছে। কুমিরের আদলে তৈরি গলার হার ও কানের দুল পরে কটাক্ষের শিকার হন এই অভিনেত্রী।

এরই মাঝে বিষয়টি নিয়ে মুখ খুললেন উর্বশী। এ বিষয়ে উর্বশী বলেন, সঠিক তথ্য না জেনে লোকজন আমার নেকলেস নিয়ে উদ্ভট মন্তব্য করছেন। কিন্তু যাদের ধারণা আছে, তারা নিশ্চয় জানবেন এটা ভীষণ আইকনিক পিস। এর নেপথ্যে ঐতিহাসিক ঘটনাও রয়েছে। আমি তো জানতামও না, পরে শুনলাম ২০০৬ সালে কান চলচ্চিত্র উৎসবে এই নেকলেসটাই পরেছিলেন অভিনেত্রী মনিকা বেলুচি।

১৯৭৫ সালে ফ্রান্সের খ্যাতনামা ব্র্যান্ড কার্টিয়ার কুমিরের আদলে এই নেকলেস তৈরি করে। ২০১৮ সালে প্রকাশিত ফোর্বসের প্রতিবেদনে জানানো হয়েছে, এই নেকলেসের একটি কুমির ১৮ ক্যারেটের স্বর্ণ আর ১০৬০টি পান্না (৬৬.৮৬ ক্যারেট) দিয়ে তৈরি। আরেকটি কুমিরে হলুদ হিরা দিয়ে সূক্ষ্ম কাজ করা। পুরোপুরি ৬০ ক্যারেট হিরা দিয়ে তৈরি এটা। ২০০৬ সালে ইতালিয়ান অভিনেত্রী মনিকা বেলুচি কানের মঞ্চে এই কুমির নেকলেস পরেছিলেন। ২০১৯ সালেও রেড কার্পেটে একই নেকলেস পরে হাজির হন মনিকা।

বেশ কিছু সংবাদমাধ্যম দাবি করেছে, উর্বশী রাউতেলার এই কুমির নেকলেসের আনুমানিক মূল্য ২০০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ২৫৮ কোটি টাকার বেশি।

২০১৫ সালে মিস ডিভা ইউনিভার্স খেতাব জেতেন উর্বশী। এরপর সেই বছর মিস ইউনিভার্স আসরে ভারতের প্রতিনিধিত্ব করেন। এখন পর্যন্ত সুন্দরী প্রতিযোগিতায় সবচেয়ে বেশি বিজয়ী হওয়ার রেকর্ড রয়েছে তার। পাশাপাশি বলিউডের ‘সিং সাব দি গ্রেট’, ‘সনম রে’, গ্রেট গ্র্যান্ড মাস্তি’, ‘হেট স্টোরি ফোর’, ‘পাগলপান্তি’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন উর্বশী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭