ইনসাইড বাংলাদেশ

ধানমন্ডিতে পুলিশ-বিএনপি সংঘর্ষ, কাঁদুনে গ্যাস নিক্ষেপ


প্রকাশ: 23/05/2023


Thumbnail

রাজধানীর ধানমন্ডিতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বিকেল পৌনে চারটার দিকে ধানমন্ডির সায়েন্স ল্যাব এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় তাঁদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন ছুটাছুটি শুরু করেন। 


সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে মঙ্গলবার বিকেলে ঢাকার দুই এলাকায় বিএনপির দুটি পদযাত্রার কর্মসূচি ছিল। একটি ছিল ধানমন্ডিতে, অন্যটি গাবতলী এলাকায়। বিকেল তিনটায় ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের সড়কে সমাবেশ শেষে পদযাত্রা শুরু হয়। পদযাত্রা জিগাতলা, সিটি কলেজ হয়ে ল্যাব এইড হাসপাতাল পর্যন্ত গিয়ে শেষ হওয়ার কথা ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি কর্মী-সমর্থকেরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে পুলিশ কাঁদুনে গ্যাসের শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে পুলিশের নিউ মার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান জানান, শান্তিপূর্ণভাবেই পদযাত্রা হচ্ছিল। হঠাৎ করে মিছিল থেকে পুলিশের ওপর হামলা হয়। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য টিয়ারশেল নিক্ষেপসহ যা যা করার আমরা সেটা করেছি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭