ওয়ার্ল্ড ইনসাইড

অনুপ্রবেশের দায়ে ভারত সীমান্তে ৫ বাংলাদেশি গ্রেপ্তার


প্রকাশ: 23/05/2023


Thumbnail

পুলিশ ও বিএসএফের যৌথ টহলদারীতে ভারত-বাংলাদেশের মধ্যে দুই পৃথক সীমান্ত থেকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। 

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাটের মহকুমা এলাকার স্বরূপনগর থানার পুলিশ প্রতাপ মোদকের নেতৃত্বে সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল পুলিশ কর্মী ও বিএসএফ। সেই সময় বিথারী সীমান্ত এলাকায় টহল দেওয়ার সময় চারজনকে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করতে দেখে পুলিশ। 

তাদের চলাফেরা দেখে সন্দেহ হওয়ায় তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই জানা যায় তারা বাংলাদেশের নাগরিক। অবৈধভাবে সীমান্ত পেরিয়ে তারা এদেশে প্রবেশ করেছে। পরে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে দুজন পুরুষ ও দুজন মহিলা। 

তারা বাংলাদেশের সাতক্ষীরা জেলার বিভিন্ন থানা এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লি ও মুম্বাইতে কাজের লোভে তারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে এদেশে প্রবেশ করে। তল্লাশি চালিয়ে তাদের থেকে বাংলাদেশি টাকা ও বেশ কিছু বাংলাদেশি নথিপত্র উদ্ধার হয়েছে।

অন্যদিকে স্বরূপনগরেরই হাকিমপুর সীমান্ত থেকেও অবৈধ অনুপ্রবেশর অভিযোগে এক বাংলাদেশি নারীকে গ্রেপ্তার করেছে ১১২ নম্বর ব্যাটালিয়নের সীমান্ত রক্ষী বাহিনী। ধৃত এই পাঁচ বাংলাদেশি নাগরিককেই আজ বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। এসময় বিচারক প্রত্যেককেই ১৪দিনের বিচার বিভাগীয় জেলা হেফাজতের নির্দেশ দিয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭