ইনসাইড এডুকেশন

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশ: 23/05/2023


Thumbnail

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের মানবিক বিভাগের ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে শতকরা ৫৬.৩২ শতাংশ উত্তীর্ণ হয়েছে এবং ৪৩.৬৮ শতাংশ পরীক্ষার্থী অনুত্তীর্ণ হয়েছে। মঙ্গলবার (২৩ মে) রাত সোয়া নয়টায় এই ফলাফল প্রকাশ করা হয়। 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, মানবিক বিভাগে ৭ হাজার ৭৪৪টি আসনের বিপরীতে মোট আবেদন করেছেন ৯৪ হাজার ৪৩৪ জন। এরমধ্যে উপস্থিত ছিলেন ৯৪ হাজার ৬৪১ জন শিক্ষার্থী এবং অনুপস্থিত ছিলেন ১ হাজার ৭৯৩ জন শিক্ষার্থী। মোট পাস করেছেন ৫৩ হাজার ২৯৬ জন এবং ফেল করেছেন ৪১ হাজার ৩৩৮ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ৭ জনের পরীক্ষার খাতা বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে। 

প্রাপ্ত ফলাফলে আরও দেখা যায়, কুড়িগ্রাম সরকারি কলেজের শিক্ষার্থী সিসরাত জাহান সর্বোচ্চ ৯৩.২৫ নম্বর পেয়ে সারাদেশে গুচ্ছের মানবিক বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন। সিসরাত জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, আজকে রাত ১২টার আগে অথবা রাত ১২টার পর শিক্ষার্থীরা ফলাফল জানতে পারবেন।         



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭