ইনসাইড বাংলাদেশ

বসিক নির্বাচন: আনুষ্ঠানিক প্রচারণায় প্রার্থীরা


প্রকাশ: 26/05/2023


Thumbnail

প্রতীক বরাদ্দ পাওয়ার প্রথম দিনে জুমার নামাজে গণসংযোগ একধাপ এগিয়ে রেখেছেন বরিশাল সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। আনুষ্ঠানিক প্রচারণার প্রথম দিনে প্রতিশ্রুতির ফুলঝুঁড়ি ছড়িয়েছেন তারা। নির্বাচিত হতে পাড়লে প্রত্যেকেই বরিশাল নগরীর ব্যাপক উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছেন। 

শুক্রবার (২৬ মে) নগরীর রূপাতলী হাউজিং স্টেট জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। নামাজের আগে এবং পরে উপস্থিত মুসল্লীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। 

এ সময় বরিশাল নিয়ে প্রধানমন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়ন এবং নতুন বরিশাল গড়তে ১২ জুন নৌকা প্রতীক বিজয়ী করতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান খোকন সেরনিয়াবাত। 

এরপর তিনি দুটি উঠান বৈঠকে বরিশালের ব্যাপক উন্নয়নে দলীয় নেতাকর্মীসহ সর্ব সাধারণকে ১২ জুন নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান খোকন সেরনিয়াবাত। 

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস জুমার নামাজ আদায় করেন নগরীর ৩ নম্বর ওয়ার্ডের মতাসার জামে মসজিদে। নামাজের আগে এবং পরে বরিশালকে একটি উৎপাদনমুখি ও আইটি নগরী গড়তে ১২ জুন লাঙ্গল প্রতীক বিজয়ী করার আহ্বান জানান তিনি। এ সময় তিনি বলেন, গাজীপুর সিটি নির্বাচন দেখে জনগণ কিছুটা উৎসাহিত হয়েছে।  এখন জনমনে শঙ্কা কেটে যাওয়া উচিত। তিনি দলে দলে ভোট কেন্দ্রে গিয়ে লাঙ্গল প্রতীক বিজয়ী করার আহ্বান জানান। বিকেলে নগরীর ৫ নম্বর ওয়ার্ডের শাহজালাল স্কুলে এক উঠান বৈঠকে অংশ নিয়ে একই প্রতিশ্রুতির পুনরাবৃত্তি করেন জাপা প্রার্থী তাপস। 

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শুক্রবার আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন নগরীর সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে। নামাজের আগে এবং পরে উপস্থিত মুসুল্লীদের সাথে কুশল বিনিময় করেন তিনি। নির্বাচিত হতে পাড়লে বরিশাল নগরীর অবকাঠামোগত ব্যাপক উন্নয়নের পাশাপাশি মানুষের নৈতিক উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন ইসলামী আন্দোলন প্রার্থী।

পরে সদর রোডের অশ্বিনী কুমার হল, পুরানপাড়া, কাশীপুর এবং রূপাতলী এলাকায় বিভিন্ন ওয়াক্তের নামাজ আদায় করে মুসল্লীদের সাথে গণসংযোগ করেন মুফতি সৈয়দ ফয়জুল করীম। 

বিএনপি’র প্রয়াত সাবেক মেয়র আহসান হাবিব কামালের ছেলে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন জুমার নামাজ আদায় করেন নগরীর কালুশাহ সড়ক জামে মসজিদে। নামাজের আগে এবং পরে উপস্থিত মুসুল্লীদের সাথে গণসংযোগ করেন তিনি। এ সময় তিনি বলেন, গত সাড়ে ৪ বছরে বরিশালে কোনো উন্নয়ন হয়নি। তিনি নির্বাচিত হলে বরিশালের ব্যাপক উন্নয়ন করবেন। বিএনপিসহ সকল শ্রেণি পেশার মানুষ ভোট দিয়ে টেবিল ঘড়ি প্রতীক বিজয়ী করবে বলে আশা করেন তিনি। জুমার নামাজ শেষে নগরীর ১শ’ মসজিদে একযোগে লিফলেট বিতরণ করা হয়েছে বলে জানান রূপন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭