ওয়ার্ল্ড ইনসাইড

ইমরান খানের মূত্রের রিপোর্টে বিষাক্ত কেমিক্যালের উপস্থিতি পাওয়া গেছে, দাবি স্বাস্থ্যমন্ত্রীর


প্রকাশ: 26/05/2023


Thumbnail

পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী কাদির প্যাটেল দাবি করেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মূত্রের রিপোর্টে বিষাক্ত কেমিক্যালের উপস্থিতি পাওয়া গেছে। ওই কেমিক্যাল অ্যালকোহল এবং কোকেনের মতো।

এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের বর্তমান স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির এমন দাবি করেছেন। গত ৯ মে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর তার মূত্রের নমুনা নেওয়া হয় পরীক্ষার জন্য। এটার রিপোর্ট নিয়ে শুক্রবার এক সম্মেলন করেন পাক স্বাস্থ্যমন্ত্রী। 

স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান খানের মেডিকেল রিপোর্ট জাতির কাছে প্রকাশ করা হবে।  জোর প্রয়োগ করে তিনি বলেন, এটি একটি ‘পাবলিক ডকুমেন্ট’। 

সংবাদ সম্মেলনে পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইমরান খানের পায়ে কোনো ফ্র্যাকচার নেই। তার পায়ে পাঁচ থেকে ছয় মাস আগে প্ল্যাস্টার করা হয়েছিল।

স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদির প্যাটেল দাবি করেন, ইমরান খানের মানসিক স্থিতিশীলতা প্রশ্নযোগ্য। তিনি বলেন, ‘এটা হলো তোমাদের প্রধানমন্ত্রী যার সম্পর্কে পাঁচ সদস্যের জ্যেষ্ঠ মেডিকেল চিকিৎসকদের প্যানেল বলছে, তার মানসিক স্থিতিশীলতা প্রশ্নযোগ্য।’

তিনি আরও বলেন, ‘মেডিকেল রিপোর্ট বলছে, যখন আমরা দীর্ঘ সময় ধরে ইমরান খানের সঙ্গে কথা বলেছি। তার কর্মকাণ্ড মানানসই (ফিট) মনে হয়নি।’ 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭