কালার ইনসাইড

রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মিমের 'দামাল'


প্রকাশ: 27/05/2023


Thumbnail

বিভিন্ন দেশের নান্দনিক চলচ্চিত্র নিয়ে লন্ডনে শুরু হচ্ছে রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৪তম আসর। আগামী ২৮ মে পূর্ব লন্ডনের মাইল এন্ড রোডের জেনেসিস সিনেমা হলে রেইনবো সোসাইটি আয়োজিত এই উৎসবের উদ্বোধন করা হবে। উৎসব চলবে ৪ জুন পর্যন্ত। এবারের আসরে বাংলাদেশের পাঁচটি সিনেমা প্রদর্শিত হবে। এগুলো মধ্যে বিদ্যা সিনহা সাহা মিম অভিনীত 'দামাল' সিনেমাটিও রয়েছে। 

আট দিনের এই উৎসবে বাংলাদেশ, ভারত, ইরান, পাকিস্তান, কাজাখস্তান, চীনসহ বিভিন্ন দেশের মোট ৪৫টি সিনেমা প্রদর্শিত হবে। উদ্বোধনী দিনে প্রদর্শিত হবে কলকাতার বাংলা সিনেমা ‘বেঁচে থাকার গান’। এরপর ২৯ মে থেকে ৩ জুন পর্যন্ত পূর্ব লন্ডনের হ্যানবারি স্ট্রিটের ব্রাডি আর্ট সেন্টারে প্রতিদিন দুটি করে সিনেমা প্রদর্শিত হবে।

২৯ মে বাংলাদেশের ‘বিউটি সার্কাস’, ৩০ মে ‘সাঁতাও’, ৩১ মে ‘দামাল’, ৩ জুন ‘পাপপুণ্য’ ও সমাপনী দিনে ইলফোর্ডের ক্যানেথ মোর থিয়েটারে বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত ছায়াছবি ‘জেকে ১৯৭১’ প্রদর্শিত হবে। ৪ জুন উৎসবের সমাপনী দিনে ইলফোর্ডের কেনেথ মোর থিয়েটারে বিকাল তিনটায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রদর্শিত সিনেমার ওপর পুরস্কার দেওয়া হবে।

এদিকে  ঈদে দুই মাধ্যমে দেখা মিলবে নন্দিত অভিনেত্রী বিদ্যা সিনহা মিমকে। আসছে ঈদে মুক্তি পাচ্ছে তার নতুন ছবি ‘অন্তর্জাল’। এরই মধ্যে ছবির পোস্টার উন্মোচন করা হয়েছে। পুরোদমে চলছে প্রচারণা। সাইবার থ্রিলার গল্প নিয়ে ছবিটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। এতে মিম ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম, সুনেহরা প্রমুখ। 

এই ছবির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পাবে ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’। এতে মিমের বিপরীতে দেখা যাবে অভিনেতা এস এফ নাঈমকে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭