কালার ইনসাইড

পাঁচ মহাদেশে একযোগে মুক্তি পাচ্ছে মিমের ‘অন্তর্জাল’


প্রকাশ: 28/05/2023


Thumbnail

ইন্টারনেটের রহস্যময় দুনিয়ার জাল আর চাল নিয়ে নির্মিত পরিচালক দীপংকর দীপন বানিয়েছেন বাংলাদেশের প্রথম সাইবার অ্যাকশন থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। আসছে ঈদুল ফিতর পাঁচ মহাদেশে একসঙ্গে মুক্তি পাবে এটি। রোববার বিকালে নিজের ফেসবুক পেজে সিনেমার নতুন পোস্টার শেয়ার করে বিষয়টি সামাজিক মাধ্যমে  জানিয়েছেন ছবির নায়িকা মিম নিজেই।

প্রযুক্তির উৎকর্ষে আগামীর যুদ্ধটা হবে সাইবারে। সেক্ষেত্রে দেশের যোদ্ধারা কতটা প্রস্তুত? এই ভাবনা থেকে নির্মিত হয়েছে ‘অন্তর্জাল’। সিনেমার প্রধান চরিত্রগুলোতে আছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান প্রমুখ।

সিনেমাটি প্রসঙ্গে দীপন বলেন, এটা সো কল্ড প্রেমের ছবি না। কিন্তু একজন দর্শক সিনেমায় যে গতি ও গল্প দেখতে চায়, তার পুরোটাই আছে এতে। আপনারা লক্ষ্য করবেন আমার এক একটা ছবি এক এক ঘরানার। যেমন প্রথমটা ছিল পুলিশের অ্যাকশন, পরেরটা ওয়াইল্ড লাইফ অ্যাকশন আর এটা হলো সাইবার যুদ্ধ। বলে রাখি, আইটি মোটেই গুরুগম্ভীর বিষয় নয়। এখানে গতি আছে।

তিনি আরও বলেন, এটা সবার ছবি। সাধারণ মানুষ যেন আইটি বা হ্যাকিং বিষয়টা সহজে বুঝতে পারে, সেভাবেই গল্পটি সাজানো হয়েছে। বিষয়টিকে সহজ করার জন্য আমাদের অনেক কঠিন সময় পার করতে হয়েছে। আমরা চেষ্টা করেছি সহজ করে সাইবার বিষয়গুলো তুলে ধরতে।

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

এই ছবির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পাবে ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’। এতে মিমের বিপরীতে দেখা যাবে অভিনেতা এস এফ নাঈমকে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭