ইনসাইড টক

‘এখন সবচেয়ে জরুরী হলো দলকে এক কেন্দ্রে নিয়ে আসা’


প্রকাশ: 29/05/2023


Thumbnail

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি এখন একটা ফানুসে পরিণত হয়েছে, একটা সার্কাসে পরিণত হয়েছে। তারা জনগণের যে অভিব্যক্তি, সেটা বুঝতে পারছে না। গাজীপুরের জনগণ একটি জিনিস প্রমাণ করেছে যে জনগণ শেখ হাসিনার নেতৃত্বে তার সংকল্পের সাথে তারা এক এবং অভিন্ন। যেকারণে বিএনপি এখন নির্বাচন বানচালের চেষ্টা করছে। কিন্তু তাদের এই নির্বাচন বানচালের ষড়যন্ত্র জনগণ ব্যর্থ করে দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ব্যাপক উপস্থিতি হবে। ভোটাররা জননেত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে বিএনপিকে রেড কার্ড দেখাবে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সদ্য সমাপ্ত হয়েছে। সামনে আরও কয়েকটি সিটি নির্বাচন রয়েছে এবং এরপর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এসমস্ত বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হেরে যাওয়ার প্রসঙ্গে জানতে চাইলে জাহাঙ্গীর কবির নানক বলেন, জয়-পরাজয় এটা স্বাভাবিক। কিন্তু বিরোধী দলগুলো বিদেশীদের কাছে বুঝানোর অপচেষ্টা করেছে যে শেখ হাসিনার নেতৃত্বে নিরপেক্ষে নির্বাচন সম্ভব নয়। কিন্তু সেটি মিথ্যা প্রমাণিত হয়েছে। কাজেই এখানে সত্যের জয় হয়েছে, এখানে বাংলাদেশের সংবিধানের জয় হয়েছে, এখানে শেখ হাসিনার জয় হয়েছে।

গাজীপুরের মতো আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ করার কি সম্ভব কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্বাচন তো এমনি হওয়া উচিত। আমি বিশ্বাস করি, জনগণ আওয়ামী লীগকে ভোট দেবে কারণ জনগণ শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন, অগ্রগতি এবং শান্তি পেয়েছে এবং যে স্বপ্ন দেখেছে, স্বপ্নের বাস্তবায়ন দেখেছে কাজেই জনগণ শেখ হাসিনার পক্ষেই থাকবে। এখানে আমি একটি বিষয় বলে রাখতে চাই সেটি হলো ১৯৭০ সালে নির্বাচন হয়েছিল বঙ্গবন্ধুর নৌকার নির্বাচন আর এবারের নির্বাচনের প্রতীক হবে শেখ হাসিনার নৌকার নির্বাচন। শেখ হাসিনার নৌকা নিয়ে যে গ্রহণযোগ্য প্রার্থী দাঁড়াবেন তাকে মানুষ বিপুল ভোট জয়যুক্ত করবে।

আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে দলের সিদ্ধান্ত জানতে চাইলে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, চেষ্টা করলে যে কোনো ব্যাপারে সফল হওয়া যায়। আমি সিলেটের উদাহরণ দিয়ে বলতে পারি সিলেটে বহু যোগ্য প্রার্থী সিটি নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাশী ছিলো, দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলো। লোকে বলে গত সিটি করপোরেশন নির্বাচনে মরহম বদর উদ্দিন আহমেদ কামরান সাহেব পরাজিত হয়েছে আমাদের দলীয় কোন্দলের কারণে। কিন্তু আমি আপনাকে বলতে পারি এবার সিলেট রাজনীতিতে যে কোনো সময়ের চেয়ে দল ঐক্যবদ্ধভাবে কাজ করছে দলীয় প্রার্থী আনোয়ারুজ্জামানের পক্ষে। দলকে ঐক্যবদ্ধ করা, কাউন্সিল করা এটা কিন্তু আমাদের দায়িত্ব এবং কর্তব্য। যার যার দায়িত্ব তাকে যথাযথভাবে পালন করতে হবে এবং দায়িত্ব পালন করলে ফল যে আসে তার প্রমাণ সিলেটে নির্বাচনে পাবেন। 

তিনি আরও বলেন, সিলেটের এর চেয়েও শোচনীয় পরিবেশ ছিলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে। সে নির্বাচনে আমরা প্রমাণ করে দিয়েছি যে ব্যক্তি বিশেষের ইচ্ছা-অনিচ্ছায় নেতাকর্মীরা প্রভাবিত হয় না। নেতাকর্মীরা কারও ব্যক্তিগত কর্মকর্তা বা কর্মচারী নয়। পোড় খাওয়া নেতাকর্মীরা তারা শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। কাজেই শেখ হাসিনার নেতৃত্বেকে সামনে রেখে এক কেন্দ্রে উপস্থিত করা হল আমাদের দায়িত্ব এবং কর্তব্য। আমরা গিয়ে শুধু ভাষণ দিয়ে আসলাম এটি আমাদের দায়িত্ব-কর্তব্য নয়। এখন সবচেয়ে জরুরী হলো দলকে এক কেন্দ্রে নিয়ে আসা। শেখ হাসিনাকে কেন্দ্র করে এক কেন্দ্রে নিয়ে আসা। তাহলে যে কোনো পরিস্থিতিতে আওয়ামী লীগই জয় লাভ করবে। দল ঐক্যবদ্ধ থাকবে এবং আগামী নির্বাচনে ভূমিধস বিজয় নিশ্চিত হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭