ইনসাইড পলিটিক্স

বরিশালে ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছে খোকন সেরনিয়াবাত


প্রকাশ: 29/05/2023


Thumbnail

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লা খান হেরে গেছেন। আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত জাহাঙ্গীর আলমের মায়ের কাছে ১৬ হাজারের বেশি ভোটে আওয়ামী লীগের হেভিওয়েট নেতা আজমত উল্লা পরাজিত হয়েছেন। এই পরাজয়ের পর আওয়ামী লীগ নানা রকম হিসেব-নিকেশ করছে। যদিও অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করার কারণে আওয়ামী লীগের মধ্যে একটা আত্মতুষ্টি রয়েছে এবং এটি জাতীয় সংসদ নির্বাচনের ক্ষেত্রে আওয়ামী লীগের জন্য একটি ইতিবাচক পদক্ষেপ হিসেবে বিবেচিত হতে পারে। 

গাজীপুরের এই নির্বাচনের পর সবার চোখ এখন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে। আগামী ১২ জুন আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। এরমধ্যে সেখানে মেয়র প্রার্থীরা প্রচারণা চালাচ্ছেন। তবে দিন যত অতিক্রম হচ্ছে বরিশালে আওয়ামী লীগ প্রার্থী খোকন সেরনিয়াবাত আস্তে আস্তে কোণঠাসা হয়ে পড়ছেন বলে ধারণা করা হচ্ছে। কারণ বরিশালে বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি ফয়জুল করিম হাতপাখা প্রতীকে প্রচারণায় ভোটারদের মধ্যে ব্যাপক প্রভাব বিস্তার করেছেন। এছাড়া সাবেক মেয়র এবং বিএনপি নেতা আহসান হাবীব কামালের ছেলে কামরুল আহসান রূপন প্রার্থী হিসেবে ব্যাপকভাবে আলোচিত হচ্ছেন।

রূপনের বাবা বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি কামাল ২০১৩-১৮ মেয়াদে বিএনপির হয়ে মেয়র পদে নির্বাচনে জয়ী হয়েছিলেন। বাবার অনুসারীদের ‘সহানুভূতি’ ছাড়াও দলের নেতা-কর্মীদের একটি অংশের ব্যাপক সাড়া পাচ্ছেন বলে দাবি করছেন সাবেক ছাত্রদল নেতা রূপন। অন্যদিকে বরিশালে আওয়ামী লীগের যে অভ্যন্তরীণ কোন্দল সেটি এখনো রয়েছে গেছে। প্রকাশ্যে কেউ কিছু না বললেও এক পক্ষ অন্য পক্ষের নামে বিষেদগার ছড়াচ্ছে। যা আওয়ামী লীগ প্রার্থী খোকন সেরনিয়াবাতকে আস্তে আস্তে কোণঠাসা করছে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭