ইনসাইড এডুকেশন

ময়মনসিংহে মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়া পরিচালনা, ৩ জনের কারাদণ্ড


প্রকাশ: 30/05/2023


Thumbnail

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মানকোন ইউনিয়নের বোর্ডঘর মোড় এলাকায় প্রশাসনের অনুমতি না নিয়ে মেলা পরিচালনা করার পাশাপাশি জুয়া,অশ্লীল নৃত্য ও গান পরিচালনার দায়ে সংশ্লিষ্ট ৩ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম‍্যমাণ আদালত।

কারাদণ্ড প্রাপ্তরা হলো, আজাহার আলি আজু (২৮), নাজমুল হোসেন (৩৬), মো: আলামিন (২৮)।

বিষয়টি নিশ্চিত করেন মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান।

সোমবার রাত সাড়ে ১০ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিসি অফিস ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার মো. আরিফুল ইসলাম প্রিন্স।

স্থানীয়রা জানান, যুব সমাজের উদ্যোগে করমুল্লাপুর বার্ষিক মেলার নামে সন্ধ্যার পর চলছে জুয়া খেলা, অশ্লীল নৃত্য আর বিকট শব্দের গান। এ গানের শব্দে একদিকে যেমন শিক্ষার্থীদের পড়ালেখার প্রস্তুতি নষ্ট হচ্ছে অন্যদিকে অশ্লীল নৃত্য ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে যুবসমাজকে। মেলাকে কেন্দ্র উঠতি বয়সের তরুণ সমাজ ও শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছেন।

মেলার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, মেলায় প্রশাসনের থেকে জুয়া, অশ্লীল নৃত্য ও গান-বাজনা পরিচালনার কোনো অনুমোদন ছিল না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক প্রধান শিক্ষক বলেন, আমি মেলা করতে বারণ করেছিলাম। উল্টে আমাকেই হুমকি-ধামকি দিয়েছে। 

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম প্রিন্স যুগান্তরকে বলেন, প্রশাসনের অনুমতি ছাড়াই মেলায় অবৈধভাবে জুয়া খেলা, অশ্লীল নৃত্য আর বিকট শব্দে গান চালানো হচ্ছে। স্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে মেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সংশ্লিষ্ট ৩ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো.মোস্তাফিজার রহমান জানান, মেলার নামে জুয়া, অশ্লীল নৃত্য ও বিকট শব্দে গান বাজানোর কোন সুযোগ নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭