ইনসাইড গ্রাউন্ড

আইপিএল জিতেই লঙ্কান দলে জায়গা পেলেন পাথিরানা, ফিরলেন করুণারত্নেও


প্রকাশ: 31/05/2023


Thumbnail

বিশ্বকাপের আগে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে লঙ্কানরা। যার জন্য দলটি ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। তবে চমক হল, দুই বছর ওয়ানডে দলে জায়গা না পাওয়া দেশটির সাবেক অধিনায়ক দিমুথ করুণারত্নকে  দলে রাখা হয়েছে। এছাড়াও ফরম্যাটটিতে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই পেসার মাথিশা পাথিরানা।

আগামী শুক্রবার (২ জুন) থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে রয়েছে আরোও বেশ কয়েকটি চমক । অ্যাঙ্কেলের সফল অস্ত্রোপচারের পর দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার দুশমান্ত চামিরা এবং সম্প্রতি আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে সেঞ্চুরি করা সাদিরা সামারাবিক্রমা। তবে হ্যামস্ট্রিং চোটের কারণে দল থেকে ছিটকে পড়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার কুশল পেরেরা। জায়গা হয়নি বাঁ-হাতি স্পিন-অলরাউন্ডার দুনিথ ওয়েল্লালাগেরও। তার পরিবর্তে প্রথমবারের মতো লঙ্কান জাতীয় দলে ডাক পেয়েছেন দুশান হেমন্তকে। এই স্পিনার ৫৮ লিস্ট ‘এ’ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে রান করেছেন ১ হাজার ১১৪। এই সংস্করণে তার নামের পাশে উইকেট রয়েছে ৬৪টি।

আইপিএলে সবচেয়ে কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে এবার চেন্নাই সুপার কিংসের হয়ে শিরোপা জিতেছেন মাথিশা পাথিরানা। বোলিং অ্যাকশনের কারণে লঙ্কান এই পেসার ইতোমধ্যেজুনিয়র মালিঙ্গাহিসেবে পরিচিতি পেয়েছেন। শিরোপাজয়ী চেন্নাইয়ে তারও বেশ অবদান ছিল। আসরে ১২ টি ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ১৯ টি উইকেট।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭