কালার ইনসাইড

আমিরকে মারতে চেয়েছিলেন সানি


প্রকাশ: 31/05/2023


Thumbnail

বলিউডের জনপ্রিয় দুই তারকা আমির খান ও সানি দেওল। দীর্ঘদিন ধরেই ঝামেলা রয়েছে এই দুজনের মধ্যে। মূলত শাহরুখের একটি সিনেমাকে কেন্দ্র করে দ্বন্দ্ব শুরু হয় আমির-সানির।

জানা গেছে, ১৯৯৩ সালে যশ নির্মিত ও শাহরুখ অভিনীত ‘ডর’ সিনেমা মুক্তির পর ব্যাপক সাড়া ফেলেছিল বক্স অফিস। আর এই সিনেমাকে ঘিরেই অশান্তি শুরু হয় দুজনের।

‘ডর’ সিনেমায় খলনায়কের চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন শাহরুখ। কিন্তু এই চরিত্রের জন্য যশের প্রথম পছন্দ ছিল আমির খান। বলিউড বাদশাহর আগে আমিরকেই এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন যশ।

যশের প্রস্তাবে অভিনয়ের জন্য রাজি হয়েছিলেন আমির। কিন্তু নির্মাতা অভিনেতাকে সিনেমার চিত্রনাট্য পড়ে শোনানোর সময় ঘটে বিপত্তি।

সিনেমার একটি দৃশ্যে সানিকে ছুরি দিয়ে দুবার আঘাতের সিন বোঝাচ্ছিলেন যশ। দৃশ্যটি শুনে হাসিতে ফেটে পড়েন আমির। যশকে উদ্দেশ্য করে তিনি বলেন, সানির মধ্যে কী এতো দম রয়েছে যে, দুবার ছুরি দিয়ে আঘাত করার পরেও আবার মারপিট করতে আসবে? যদিও যশকে মজার ছলেই একথা বলেছিলেন আমির।

পরে সানির সঙ্গে একই দৃশ্যের বর্ণনা করার সময় আমিরের মন্তব্যটি উল্লেখ করলে সেটা শুনে তির্যকভাবে হেসে নির্মাতাকে জবাবে অভিনেতা বলেন, আমার শরীরে এতটাই জোর রয়েছে যে— এর চেয়ে বেশি আহত হওয়ার পরেও আমি আমিরকে মারতে পারব।

এ দিকে সানির মন্তব্য আমিরের কানে পৌঁছাতে খুব বেশি দেরি হয়নি। আর এরপরই ‘ডর’ সিনেমা থেকে নিজেকে সরিয়ে নেন এই অভিনেতা। পরে এক সাক্ষাৎকারে আমির এই প্রসঙ্গে খোলসা করে বলেছিলেন, সেই সময় আমার ইমেজ বাঁচাতে চেয়েছিলাম। কারণ, সানি আমাকে এতবার মারুক তা চাইনি। যশ আমায় জানিয়েছিলেন সিনেমার অ্যাকশন দৃশ্যের মধ্যে কোনো ভেদাভেদ করা হয়নি। সানি যতবার আমার গায়ে হাত তুলবে, আমিও ততবার তুলব। তবুও কেন জানি না সিনেমাটি করতে আমার মন সায় দেয়নি। তাছাড়া নিজের স্ক্রিনের ইমেজ বাঁচানোর চেষ্টা করা কোনো ভুল কিছু নয়।

প্রসঙ্গত, পরবর্তীতে যশরাজ ফিল্ম প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করলেও ক্যারিয়ার জীবনে সানির সঙ্গে জুটি বেঁধে কোনো সিনেমায় অভিনয় করতে দেখা যায়নি আমিরকে। বলিপাড়ার একাংশের দাবি ‘ডর’ সিনেমাকে ঘিরে তাদের সেই দ্বন্দ্বের আজও সমাধান হয়নি। আর এ কারণেই সানির সঙ্গেও কখনও কাজ করেননি আমির। যদিও এ প্রসঙ্গে কখনও মুখ খোলেননি এই দুই তারকা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭