ইনসাইড গ্রাউন্ড

জাতীয় দলকে কোচিং করানোর সময় নেই আমিনুলের!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/03/2018


Thumbnail

কথার যুদ্ধে সামনা সামনি অবস্থান নিয়েছেন দুই সাবেক ক্রিকেটার আকরাম খান এবং আমিনুল ইসলাম বুলবুল। বাংলাদেশ জাতীয় দলকে কোচিং করানোর জন্য সময় দিতে পারবেন না আমিনুল ইসলাম বুলবুল। সাবেক অধিনায়ক, প্রধান নির্বাচক ও বর্তমান বোর্ড পরিচালক আকরাম খানের এমন মন্তব্যের পর সেটা অস্বীকার করেছেন দেশের প্রথম টেস্ট শতক হাঁকানো বুলবুল। বরং তিনি পাল্টা অভিযোগ করে বলেন তাঁকে বিপিএলের দল গুলোর কোচিং করানোর প্রস্তাব দেওয়া হলেও জাতীয় দলের জন্য কোনো প্রস্তাব দেওয়া হয়নি।

ফেসবুকে প্রথম আলোর লাইভ অনুষ্ঠান ‘আলাপনে’ দেয়া এক সাক্ষাৎকারে সাবেক অধিনায়ক ও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, আমিনুলকে নাকি অনেকবারই প্রস্তাব দেওয়া হয়েছিল। আকরাম বলেন, ‘বুলবুলকে (আমিনুল) আমরা অনেকবার প্রস্তাব দিয়েছি। সে যেহেতু আইসিসির সঙ্গে যুক্ত, হয়তো সেভাবে সময় দিতে পারবে না। আমি একবার চিটাগং ভাইকিংসের (বিপিএলের দল) জন্য চেষ্টা করেছিলাম। ওর আসলে সময় কম। বাংলাদেশ ক্রিকেটকে সে সময় দিতে পারবে না।’

চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর একজন হাইপ্রোফাইল বিদেশি কোচ খুঁজছে বিসিবি। বোর্ড বরাবরই বিদেশি কোচের ওপর আস্থা রাখায় এ নিয়ে প্রশ্নও উঠেছে প্রায়শই। স্থানীয় কোচদের সুযোগ না দেয়া নিয়ে এর আগে সমালোচনা হয়েছে মিডিয়ায়। বিশেষ করে সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের কথা এসেছে বারবার।

কোচিংয়ের ওপর উচ্চতর ডিগ্রি নেওয়া আমিনুল এখন আইসিসিতে উচ্চ পদে কাজ করছেন। বর্তমানে এশীয় ক্রিকেটের উন্নয়ন ব্যবস্থাপক হিসেবে মেলবোর্নে আছেন তিনি। আইসিসির উচ্চ পদের পাশাপাশি দারুণ বেতন ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা থাকলেও আমিনুল ইচ্ছা জাতীয় দলের সঙ্গে কাজ করা। আনুষ্ঠানিক ভাবে কিছু না জানালেও ব্যক্তিগত আলাপচারিতায় এমন ইচ্ছা জানান বুলবুল।

১৩টি আন্তর্জাতিক টেস্ট আর ৪০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলা আমিনুল বিপিএলের কোনো দলকে কোচিং করাতে রাজি না হলেও দেশের জন্য রাজি আছেন বলেই জানিয়েছেন। তাই আগামীতে হয়তো বাংলাদেশের কোচের আসনে তাঁকে দেখা যেতেও পারে।


বাংলা ইনসাইডার/আরকে



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭