ওয়ার্ল্ড ইনসাইড

‘মা’য়ের ভুলে গরমে প্রাণ গেলো শিশুর!


প্রকাশ: 02/06/2023


Thumbnail

একজন নারী তার এক বছরের শিশুকে ভুল করে গাড়ির ভিতরে ফেলে রেখে অফিসে চলে গিয়েছিলেন। সেটি ছিল সকাল আটটার ঘটনা। বিকেল পাঁচটায় অফিস শেষ হয় তার। দীর্ঘ এই ৯ ঘণ্টা তার মনেই পড়েনি সন্তানের কথা। কাজ শেষে গাড়ির দরজা খুলতেই ধাক্কা খান ওই নারী। কারণ, এই সময়ে ওই শিশুটি তখনও ওই গাড়ির পিছনের সিটেই শুয়েছিল। কিন্তু ততক্ষণে তার দেহ নিথর হয়ে গেছে। এ ঘটনায় শিশুটির মর্মান্তিক মৃত্যু হয়।  ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ওই দেশের ওয়াশিংটনের পুয়ালাপে এই মর্মান্তিক ঘটনা ঘটে।  

পুলিশ জানিয়েছে, অসহ্য গরমে বদ্ধ গাড়ির ভিতরের তাপমাত্রা প্রায় ১১০ ডিগ্রি ফারেনহাইট ছুঁয়ে ফেলেছিল। ৯ ঘণ্টা ধরে ওই বদ্ধ গাড়ির গরমে থেকেই মৃত্যু হয়েছে শিশুটির।

পুলিশ আরও জানায় জানায়, শিশুটিকে ভুলে গাড়িতে রেখেই কর্মক্ষেত্রে চলে যান ওই নারী। তবে তিনি তার জন্মদাত্রী মা নন। শিশুটির পালক-মা তিনি। পুয়ালাপের গুড সামারিটান হাসপাতালে ওই নারী একজন অস্থায়ী কর্মী। শিশুটিকে সঙ্গে নিয়ে হাসপাতালেই কাজ করতে এসেছিলেন তিনি। কিন্তু ভুলে সন্তানকে গাড়িতে ফেলে রেখেই কাজে চলে যান।

ফিরে এসে শিশুটিকে ওই অবস্থায় দেখতে পেয়ে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যান ওই নারী। কিন্তু চিকিৎসকেরা জানিয়ে দেন, অনেক আগেই তার মৃত্যু হয়েছে। 

সূত্র: সিএনএন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭