কালার ইনসাইড

টিজারেই বাজিমাত করল পরমব্রত-স্বস্তিকার ‘শিবপুর’


প্রকাশ: 03/06/2023


Thumbnail

মুক্তির আগেই বিতর্কে জড়িয়েছিল ‘শিবপুর’ চলচ্চিত্র। কিছুদিন আগে স্বস্তিকা মুখোপাধ্যায়ের নগ্ন ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আইনি জটিলতাতেও  জড়িয়ে যান সিনেমাটির প্রযোজক। তবে এবার সমস্ত বিতর্ককে উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এলো ‘শিবপুর’ টিজার। আর টিজারেই বাজিমাত করে দিল ‘শিবপুর’।

উপকরণ হিসেবে খুন, রক্তারক্তি, রাজনৈতিক ষড়যন্ত্র, অন্ধকার জগতের মাফিয়াদের রহস্য, রোমাঞ্চের সমস্ত মজুদ আছে এই সিনেমায়। টিজারেই দেখা গেল তার ঝলক। যা মনে করিয়ে দিল রক্তগরম করা অনুরাগ কাশ্যপের ‘গ্যাংস অব ওয়াসেপুর’ সিনেমার কথা। সিনেমাটিতে দুর্ধর্ষ লুকে পরমব্রত চট্টোপাধ্যায়ের সাথে পাল্লা দিয়ে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।টিজারে নন-গ্ল্যামারাস লুকে একেবারে সাধারণভাবে দেখা দিলেন স্বস্তিকা। অন্যদিকে পরমব্রতকে হাজির হয়েছেন পুলিশ অফিসারের চরিত্রে। নেতা-মন্ত্রী, রাজনীতির অন্ধকার দিক, ক্ষমতার লড়াইয়ে শিউরে ওঠা আশির দশকের গল্প বলবে এই ‘শিবপুর’। এই সিনেমার সুবাদেই বহু বছর পর পরমব্রতর সঙ্গে পর্দায় দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ্যায়কে।

‘শিবপুর’-এর প্রেক্ষাপট আটের দশক ঘিরে। সেই সময় কলকাতাজুড়ে বাম-কংগ্রেসের রাজনৈতিক দ্বন্দ্ব। সেই দ্বন্দ্বের আঁচ পড়ে মূলত হাওড়া ও শিবপুর এলাকায়। সেই রাজনৈতিক পরিস্থিতির রাশ ধরেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। যার সঙ্গী ছিলেন এক আইপিএস অফিসার। তিনি সুলতান সিং। আর এই সুলতান সিং চরিত্রেই অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। সঙ্গী হয়েছিলেন এক নারীও। সেই ভূমিকায় রয়েছেন স্বস্তিকা। এ রকমই এক গল্পকে সিনেমার পর্দায় আনছেন পরিচালক অরিন্দম ভট্টাচার্য।

এর আগে স্বস্তিকার সঙ্গে যে প্রযোজককে নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল, টিজারে অবশ্য দেখা যায়নি তার নাম। পরম-স্বস্তিকা ছাড়াও এই সিনেমাতে অভিনয় করেছেন মমতা শঙ্কর, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, সুস্মিতা চট্টোপাধ্যায়, সুজননীল মুখোপাধ্যায়, সুমিত সমাদ্দার, রাজদীপ সরকার, সৌমেন ঘোষরা।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭