ইনসাইড গ্রাউন্ড

এফএ কাপ ফাইনালে ইতিহাসের প্রথম ম্যানচেস্টার ডার্বি


প্রকাশ: 03/06/2023


Thumbnail

এবারই প্রথমবারের মতো এফএ কাপের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি আর ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে নতুন ইতিহাসও লেখা হয়ে যাচ্ছে আজ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এফএ কাপে শেষবার ‘ম্যানচেস্টার ডার্বি’ হয়েছিল ২০১১ সালে। সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দুই ম্যানচেস্টার। ইয়াইয়া তুরের একমাত্র জয়সূচক গোলে ম্যান ইউকে হারিয়ে দীর্ঘ ৩০ বছর পর এফএ কাপ ফাইনালে উঠেছিল ম্যান সিটি। সে বছর চ্যাম্পিয়নও হয়েছিল তারা।

এবারও ম্যানচেস্টার সিটি রয়েছে দুর্দান্ত ফর্মে । গত ছয় মৌসুমের মধ্যে পাঁচবার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতা দলটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছে। পেপ গার্দিওলার শিষ্যদের সামনে এখন একমাত্র লক্ষ্য ‘ট্রেবল’।

মৌসুমে এরইমধ্যে একটি ট্রফি জিতে নিয়েছে সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে গার্দিওলার দল। তিন নম্বরে থেকে শেষ করেছে ম্যান ইউ। তারাও রয়েছে দুর্দান্ত ছন্দে । এফএ কাপের মতো ঐতিহ্যের ট্রফি জেতাই লক্ষ্য দুই ম্যানচেস্টারের।

ম্যান সিটি বলতেই এখন চলে আসে তরুণ স্ট্রাইকার আর্লিং হালান্ডের নাম। ইংলিশ ফুটবলে অভিষেক মৌসুমেই রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন এই নরওয়েজিয়ান। হালান্ডকে আটকানোই এফএ কাপ ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বাড়তি চ্যালেঞ্জ ।

ম্যান সিটির ক্ষেত্রে বলা যায়, দলে সেই অর্থে বড় কোনও চোট সমস্যা নেই। সামান্য ধোঁয়াশা রয়েছে ম্যানুয়েল আকাঞ্জিকে নিয়ে। তবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা ভেবে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে গোলকিপার এডারসনকে। তার জায়গায় খেলতে পারেন স্টেফান ওর্তেগা।এই ম্যাচে পাওয়া যাবে না অ্যান্টনি স্যান্টোসকে চোটের জন্য বাইরে আছেন লিজান্দ্রো মার্টিনেজও। সিটির সামনে তাই কঠিন পরীক্ষাতেই পড়তে হবে রেড ডেভিলসদের।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭