ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: অন্তত ১৫ বাংলাদেশি যাত্রী উদ্ধার


প্রকাশ: 03/06/2023


Thumbnail

ভারতের ওড়িশা রাজ্যের বালাসোরের কাছে বাহানাগা এলাকায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় রিপোর্ট লেখা পর্যন্ত ২৮৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া এই ঘটনায় আহত হয়েছে আরও নয় শতাধিক।

আহতদের মধ্যে রয়েছেন বাংলাদেশি নাগরিরাও। তাদের সংখ্যা ঠিক কত, তা জানা না গেলেও অন্তত ১৫ বাংলাদেশি যাত্রীকে দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। বাংলাদেশি যাত্রীদের খোঁজ নিতে এরই মধ্যে কলকাতাস্থ বাংলাদেশের উপ-দূতাবাসের তিন সদস্যে একটি দল রওয়ানা হয়েছে উড়িষ্যার উদ্দেশ্যে।

উল্লেখ্য, বাংলাদেশের বহু মানুষ চিকিৎসার জন্য ভারতে যান। তাদের কেউ কেউ চিকিৎসা করান কলকাতায়, অনেকে চলে যান চেন্নাই-বেঙ্গালুরুতে। এ ধরনের বাংলাদেশি ভ্রমণকারীরা সাধারণত করমণ্ডল এক্সপ্রেসে যাতায়াত করেন। ফলে ট্রেনটি দুর্ঘটনায় পতিত হওয়ার খবরে উদ্বেগ ছড়িয়ে পড়ে বাংলাদেশিদের মধ্যেও। অনেকেই নিকটাত্মীয়দের খোঁজখবর নিতে শুরু করেন। তাদের সুবিধার্থে একটি হটলাইনও চালু করেছে কলকাতাস্থ বাংলাদেশের উপ-দূতাবাস।

এদিকে শনিবার সকালেই ঘটনাস্থলে যান ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পাট্টনায়েক। আজ সেখানে যেতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। এরই মধ্যে শনিবার সকাল দশটায় হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড গ্রাউন্ড থেকে হেলিকপ্টারে করে আকাশপথে ওড়িশার বালাসোরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭