কালার ইনসাইড

টিজার প্রকাশের পর পরই আলোচনার শীর্ষে মিম-সিয়ামের ‘অন্তর্জাল’


প্রকাশ: 04/06/2023


Thumbnail

অবশেষে প্রকাশিত হলো দীপংকর দীপন পরিচালিত দেশের প্রথম সাইবার থ্রিলার ছবি ‘অন্তর্জাল’র টিজার।‌ শনিবার রাত ৮টায় ইউটিউব ফেসবুকে টিজারটি উন্মুক্ত করা হয়। নেটিজেনদের কাছে সিয়াম-মীম- সুনেরাহ-এবিএম সুমনদের নিয়ে ১ মিনিট ২০ সেকেন্ডের টিজারটি সাড়া ফেলে দিয়েছে।

এটি দেখে, সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে ইতিবাচক আলোচনা। তিন তরুণের বুদ্ধিভিত্তিক উদ্ভাবন ও সাইবার ওয়ার্ল্ডে হামলা নিয়ে এক কল্পিত দুনিয়ার বাস্তব লড়াই নিয়ে ‘অন্তর্জাল’ ছবি। প্রযুক্তি একটি রাষ্ট্রকে কৃত্রিম সংকটের মুখে ফেলে দেয়, সেই সংকট থেকে উত্তরণের অভিযাত্রা নিয়েই ‘অন্তর্জাল’।

পরিচালক দীপংকর দীপন মনে করেন, বাংলা সিনেমার বর্তমান সময়টা খুবই রঙিন। সেই রঙিন সময়ে দর্শকদের সামনে সাইবার ভিত্তিক ছবি ‘অন্তর্জাল’ এক দারুণ অভিজ্ঞতা তৈরি করবে। তিনি বলেন, টিজারের মাধ্যমে দর্শকদের সেই বার্তা দিয়েছি। ঈদুল আযহার বাংলাদেশসহ বিশ্বের পাঁচ মহাদেশের মুক্তি পাবে অন্তর্জাল।

ঢাকা অ্যাটাক, অপারেশন সুন্দরবন বানিয়ে আলোচিত হওয়া নির্মাতা দীপন জানান, বর্তমানে শেষ মুহূর্তের কাজ চলছে। আর সেই মুহূর্তে সাধারণ দর্শকদের ছবির সঙ্গে সংযুক্ত করতে অভিনব উদ্যোগ নেয়া হয়েছে। ছবির গল্পের সাথে মেলে এমন তিনটি সিকোয়েন্স শুটিং করে পাঠাতে হবে নির্মাতা প্রতিষ্ঠানের কাছে। আর সেই সিকোয়েন্সগুলো যুক্ত হবে মূল ছবি।

মীম বলেন, গল্পে বাংলাদেশের যে ধরনের সমস্যা দেখানো হয়েছে সেখানে আমি আমার চরিত্রের মাধ্যমে দেশের উপকারের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। এ কারণে পুরো ছবিতে আমাকে একটুও হাসতে দেখা যাবে না। একবার এই ছবি দেখা শুরু করলে পুরোটা শেষ করে বের হতে মন চাইবে।

অন্তর্জাল’ চলচ্চিত্রের গল্প লিখেছেন পরিচালক দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরনায় নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭