ইনসাইড পলিটিক্স

গুলশানে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন মোহাম্মদ এ. আরাফাত


প্রকাশ: 04/06/2023


Thumbnail

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে যাচ্ছেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ. আরাফাত। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বাংলা ইনসাইডারকে এ তথ্য নিশ্চিত করেছে। 

আওয়ামী লীগের সূত্রগুলো বলছে, মোহাম্মদ এ. আরাফাত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য। সাম্প্রতিক সময়ে নানা কারণে  মোহাম্মদ এ. আরাফাত আওয়ামী লীগে লাইম লাইটে এসেছেন। তিনি এখন অন্যতম গুরুত্বপূর্ণ নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। তিনি মার্কিন ইস্যুতে সরকারের গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়েও তিনি আওয়ামী লীগের কর্ম-কৌশলের অন্যতম নীতি নির্ধারক হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। এমন বাস্তবতায় মোহাম্মদ এ. আরাফাত এর উপর আস্থা রাখছে আওয়ামী লীগ।

উল্লেখ্য যে, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠানের (চিত্রনায়ক ফারুক) আসনে আগামী ১৭ জুলাই উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গত বৃহস্পতিবার ইসি সচিব মো. জাহাংগীর আলম উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল ঘোষণা অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন এবং ভোট ১৭ জুলাই। 

উল্লেখ্য, রাজধানীর গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক থানার ১৫, ১৮, ১৯, ২০ ও ৯৫ নম্বর ওয়ার্ড এবং ক্যান্টনমেন্ট ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-১৭ আসন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭