ওয়ার্ল্ড ইনসাইড

পিটিআইকে ধ্বংসের চেষ্টা করছে সেনাবাহিনী: ইমরান খান


প্রকাশ: 05/06/2023


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান বলেছেন, দেশটির সেনাবাহিনী ও এর গোয়েন্দা সংস্থা আইএসআই আগামী নির্বাচনে তার বিজয় ঠেকাতে পিটিআই-কে ধ্বংস ও তাকে জেলে নেওয়ার চেষ্টা করছে।

লাহোরে নিজ বাসভবনে বসে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এর আগেও ইমরান খান তার দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও নির্যাতনের পেছনে সেনাবাহিনীর হাত রয়েছে বলে ইঙ্গিত দিয়েছিলেন। তবে এবার তিনি সরাসরি সেনাবাহিনীর ওপর দোষ চাপিয়ে বলেন, এটা সম্পূর্ণ সেনাবাহিনী করেছে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

গত মাসে ইমরান খানকে গ্রেফতারের পর দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়লে ও সেনা স্থাপনায় হামলার ঘটনা ঘটার পর থেকে সেনাবাহিনী সরাসরি সামনে আসে। ওই হামলার জন্য পিটিআই সমর্থকদের দায়ী করা হয়। ২২ কোটি জনসংখ্যার দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বেড়েছে। ইমরান খান অভিযোগ করেছেন, তাকে লক্ষ্যবস্তু বানাতে গ্রেফতারের পর ভুয়া অভিযান চালানো হয়।

ইমরান খান বলেন, সেনাবাহিনী আমাকে আগামী নভেম্বরে সাধারণ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসা ঠেকাতে চায়। আমার বিরুদ্ধে ১৫০টি ফৌজদারি মামলা করা হয়েছে। এসব মামলা যেকোনো আদালতে বাতিল হয়ে যাবে। তাই তাদের একমাত্র আশা, সামরিক আদালতে নিয়ে আমাকে কারাবন্দি করে রাখা। সামরিক আদালত আমার জন্য, তাতে কোনো সন্দেহ নেই।

ইমরান খান অভিযোগ করে বলেন, গোয়েন্দা সংস্থা আইএসআই আমার দলের নেতা-কর্মীদের দমন-পীড়নে যুক্ত। আমার দলের শীর্ষ নেতাদের ডেকে নিয়ে তাদের মুখ বন্ধ করে দিয়েছে আইএসআই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭