ইনসাইড গ্রাউন্ড

অবশেষে পেশাদার ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ


প্রকাশ: 05/06/2023


Thumbnail

অবশেষে সমাপ্তি হলো ইব্রাহিমোভিচ যুগের। দীর্ঘ ২৪ বছরের পেশাদার ফুটবলকে বিদায় বললেন সুইডিশ ও এসি মিলান তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ।

গতকাল রোববার (৪ জুন) ইতালিয়ান সিরি এতে হেল্লাস ভেরোনা ম্যাচ শেষে অবসরের ঘোষণা দেন ৪১ বছর বয়সী এই তারকা।

ভেরোনার বিপক্ষে ম্যাচর আগে এসি মিলান নিশ্চিত করে ইব্রাহিমোভিচ চলতি মৌসুম শেষে এসি মিলান ছাড়তে যাচ্ছেন। যে কারণে ম্যাচে তাকে সম্মান জানানো হয়। পুরো স্টেডিয়াম জুড়ে দর্শকেরা তাকে সমর্থন জানাতে ব্যানার নিয়ে আসে। চোখের জলে তারা বিদায় জানান এই কিংবদন্তিকে।

ম্যাচ শেষে কান্নাজড়িত কণ্ঠে ফুটবলকে বিদায় জানান সাবেক বার্সা-পিএসজি তারকা। তিনি বলেন, প্রথমবার যখন আমরা মিলানে এলাম, আপনারা আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার ভালোবাসা। আমার অন্তর থেকে আপনাদের ধন্যবাদ জানাই। আপনারা আমাকে সাদরে গ্রহণ করেছিলেন, আমাকে বরণ করে নিয়েছিলেন। পুরোটা সময় মিলানের ভক্ত হয়ে থাকব। এখন ফুটবলকে বিদায় জানানোর সময়; আপনাদের নয়।

২০০১ সালে সুইডেন জাতীয় দলের হয়ে অভিষেকের পর ১২১ ম্যাচে ৬২ গোল করেন তিনি। ২০১১ সালে এসি মিলানকে ইতালিয়ান লিগ সিরি আ জেতান ইব্রা। ২০১৯ মৌসুমে আবারও সান সিরোতে সিরি আ শিরোপা এনে দেন মিলান তারকা। ইনজুরির কারণে এই মৌসুমে মাত্র চারটি ম্যাচে মাঠে নামেন তিনি। সে জন্য এখনই ফুটবলকে বিদায় জানানোর সঠিক সময় বলে মনে করেন ইব্রাহিমোভিচ।

২৪ বছরের ক্যারিয়ারে মোট ৯টি ক্লাবে খেলেছেন এই তারকা। ১৯৯৯ সালে সুইডিশ ক্লাব এফসি মালমোর হয়ে ক্যারিয়ার শুরু হয় ইব্রার। এরপর আয়াক্স, জুভেন্তাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সির হয়ে মাঠ মাতান জ্লাতান ইব্রাহিমোভিচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭