কালার ইনসাইড

চঞ্চলের‘তাকদীর’র গল্পে তৈরি হলো তেলুগু সিরিজ


প্রকাশ: 06/06/2023


Thumbnail

ফ্রিজার ভ্যানচালক তাকদীর। একদিন সে হঠাৎ তার ভ্যানের ভেতর খুঁজে পায় এক নারীর মৃতদেহ। তাকদীর বুঝতে পারে না, এ লাশ তার ভ্যানের ভেতর কীভাবে এল! এরপর থানা-পুলিশ, সাংবাদিক, হুমকি ফোন—সব মিলিয়ে বিষয়টি জটিল আকার ধারণ করে। নিজেকে নির্দোষ প্রমাণের চেষ্টা চালিয়ে যেতে থাকে তাকদীর।

চঞ্চল চৌধুরী অভিনীত আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদীর’-এর গল্প এটি। সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত সিরিজটি হইচইয়ে মুক্তি পেয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। তিন বছর পর আবারও ফিরল তাকদীর প্রসঙ্গ। সিরিজটি এবার নির্মিত হয়েছে তেলুগু ভাষায়।

ভারতের নামকরা প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস, যারা মূলত বাংলা সিনেমা-সিরিজ বানায়, তারা এবার পা রেখেছে তেলুগু ইন্ডাস্ট্রিতে। তাকদীরও তাদের প্রযোজনায় তৈরি হয়েছিল। ‘দায়া’ নামের ওয়েব সিরিজ দিয়ে এ প্রযোজনা প্রতিষ্ঠানের তেলুগুতে অভিষেক হচ্ছে। প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন। ‘দায়া’ সিরিজ যে তাকদীরের গল্প অবলম্বনে তৈরি হয়েছে, সেটা সিরিজের পোস্টার দেখে ও গল্পসংক্ষেপ পড়ে বোঝা যাচ্ছে।

হইচইয়ের টুইটার অ্যাকাউন্টে রিমেকের বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে, ‘তাকদীর এবার আসছে অন্য ভাষায়, অন্য স্বাদে। এটা আমাদের জন্য গর্বের যে তাকদীর তেলুগুতে রিমেক করা হলো।’

ভারতীয় সংবাদমাধ্যম ওটিটিপ্লে জানিয়েছে, এরই মধ্যে শেষ হয়েছে ‘দায়া’র শুটিং। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। প্রধান চরিত্রে অভিনয় করেছেন জেডি চক্রবর্তী। তেলুগু ইন্ডাস্ট্রির জনপ্রিয় এই অভিনেতা-পরিচালক ও প্রযোজক ‘দায়া’র মাধ্যমে অনেক দিন পর ফিরছেন তেলুগু ভাষার কনটেন্টে। সিরিজটি পরিচালনা করেছেন পবন সাদিনেনি। ওটিটির দুনিয়ায় এই নির্মাতা নতুন নন। এর আগে বানিয়েছেন ‘সেনাপতি’, ‘কমিটমেন্টাল’, ‘পিল্লা’র মতো আলোচিত ওটিটি কনটেন্ট। ‘দায়া’ সিরিজে জেডি চক্রবর্তী ছাড়া অভিনয়ে আরও আছেন এশা রেব্বা, রেমিয়া নাম্বিশান, কামাল কামারাজু, জোশ রবি ও পৃথ্বীরাজ। শিগগিরই সিরিজটি দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭