ইনসাইড গ্রাউন্ড

আজ মাঠে গড়াচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল


প্রকাশ: 07/06/2023


Thumbnail

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মহারণে আজ  ওভালে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও ভারত। বাউন্সি উইকেট নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া। প্রথম আসরের ভুলের পুনরাবৃত্তি ঘটাতে চান না অধিনায়ক রোহিত শর্মা। অন্যদিকে কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে ম্যাচ জয়ের লক্ষ্য প্যাট কামিন্সের।

প্রথম আসরে নিউজিল্যান্ডের কাছে উইকেটে হেরে শিরোপা হারানোর আক্ষেপ সঙ্গী হয়েছিল টিম ইন্ডিয়ার। অন্যদিকে ২০০১ সালে সবশেষ ইংল্যান্ডের মাটি থেকে অ্যাশেজ জিতে বাড়ি ফেরা অস্ট্রেলিয়ার লক্ষ্য ওভাল থেকেই অ্যাশেজের জন্য আত্মবিশ্বাস পুঁজি করা। টেবিলের শীর্ষ থেকে ফাইনাল নিশ্চিত করা অজিদের বিপক্ষে টিম ইন্ডিয়ার লড়াইয়ে চোখ রাখছে পুরো দুনিয়া।

ওভালের সবুজ ঘাসের পিচে থাকবে বাড়তি বাউন্স। যা নিয়ে রীতিমতো টিম ইন্ডিয়ার কপালে চিন্তার ভাঁজ। ওভালের পিচ পেসারদের জন্য সহায়ক হবে। মিচেল স্ট্রার্ক, প্যাট কামিন্সদের পেস অ্যাটাককে ভারতের চেয়ে এগিয়ে রাখছেন সাবেকরা। এরমধ্যে অধিনায়ক রোহিত শর্মার চোটের খবর এসেছে বিনা মেঘে বর্জপাতের মত। ম্যাচের আগের দিন অনুশীলনে বুড়ো আঙুলে ব্যথা পেয়েছেন রোহিত।


রোহিত শর্মা বলেন, ‘প্রথম আসরের ফাইনালে আমরা যে ভুলগুলো করেছিলাম, সেটা এবার হবে না। পিচে বাউন্স হবে বলে অনেক কথা হচ্ছে। আমরা ভয় পাচ্ছি না। কন্ডিশনের সুবিধা যে কাজে লাগাতে পারবে, সেই ম্যাচ জিতবে। আমরা সে লক্ষ্যে প্রস্তুত।’


এদিকে টেস্ট ক্রিকেটে একাধিক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন বিরাট কোহলি। টেস্টে আর মাত্র ৭২ রান করতে পারলেই ইংল্যান্ডের মাটিতে রাহুল দ্রাবিড়ের ২৬৪৫ রান টপকে যাবেন তিনি। এছাড়াও আর মাত্র ২১ রান তুলতে পারলে অজিদের বিপক্ষে ২ হাজার রান হবে তার। দুই হাজার সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে সেঞ্চুরি করেছিলেন সৌরভ গাঙ্গুলি। এরপর আর আইসিসির কোনো আসরে সেঞ্চুরির দেখা পাননি কোনো ভারতীয়।


তবে গণমাধ্যমের হাকডাকে একেবারেই নিরব প্যাট কামিন্সরা। সিরাজ, শামিদের পেস কিংবা অশ্বিন জাদেজার স্পিন নিয়ে চিন্তিত নন অজি অধিনায়ক। ক্যারিয়ারের ৫০তম টেস্ট ম্যাচ জিততে মুখিয়ে আছেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭