ইনসাইড পলিটিক্স

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি


প্রকাশ: 08/06/2023


Thumbnail

ঐতিহাসিক ৬ দফা উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের করা সমাবেশে নেতাকর্মীদের দুই দফা চেয়ার ছোড়াছুড়ি করতে দেখা যায়। পরে কেন্দ্রীয় ও মহানগর নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বৃহস্পতিবার (৮ জুন) বিকাল পৌনে চারটায় প্রথম দফা এবং সোয়া চারটায় দ্বিতীয় দফায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে তিনটায় বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পাশাপাশি ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন। 

বিকেল পৌনে চারটার দিকে সমাবেশের চেয়ারে বসা নিয়ে নেতাকর্মীরা বিশৃঙ্খলা শুরু করেন। মঞ্চ থেকে মাইকে বার বার বলার পরও শান্ত না হয়ে বেশ কয়েক দফায় চেয়ার ছোড়াছুড়ি ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটান তারা।

এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে অন্যান্য নেতাকর্মীদের মাঝে। তারা যে যার মতো ছোটাছুটি শুরু করেন। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

এছাড়া ব্যানার নিয়ে মঞ্চের একেবারে কাছাকাছি এসে দাঁড়িয়ে স্লোগান দিতে দেখা যায় কয়েকশ নেতাকর্মীকে। মাইকে বারবার ব্যানার নামাতে বলা হলেও নেতাদের কথায় কর্ণপাত করতে দেখা যায়নি কর্মীদের। আবার মঞ্চের সামনে ত্রিপল বিছিয়ে কর্মীদের বসার জায়গা করা হলেও সেখানে বসতে দেখা যায়নি কোনো কর্মীকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭