কালার ইনসাইড

লস এঞ্জেলেসের আনন্দমেলায় একঝাঁক তারকা


প্রকাশ: 11/06/2023


Thumbnail

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের বাংলাদেশীদের সবচেয়ে বড় আয়োজন হয় 'আনন্দমেলা'। প্রতি বছর এই আয়োজনের মাধ্যমে কয়েক হাজার বাঙ্গালীদের সমাবেশ ঘটে। প্রতিবারই এতে অংশ নেন বাংলাদেশের একঝাঁক তারকাশিল্পী। প্রবাসী আমেরিকানদের নেচে গেয়ে মাতিয়ে আসেন তারা। এবারও  হচ্ছে এই আয়োজন। আগামী ১৭ ও ১৮ জুন দুইদিনব্যাপী অনুষ্ঠিত হবে এবারের 'আনন্দমেলা'।

বাংলাদেশ থেকে এতে অংশ নিচ্ছেন মোশাররফ করিম, সাজু খাদেম, জিয়াউল হক পলাশ, কেয়া পায়েল, রোবেনা রেজা জুঁই, ফারিয়া শাহরীন, মন্দিরা, গায়ক প্রতিক হাসান, স্বপ্নীল সজিব ও ফ্যাশন কোরিওগ্রাফার গৌতম সাহাসহ একঝাঁক তারকাশিল্পী।

আনন্দমেলা আয়োজন কমিটির পক্ষে মুহাম্মদ আলী এই শিল্পীদের যাওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন। এরই মধ্যে অনেকেই যুক্তরাষ্ট্রে পৌছেছেন বলেও জানিছেন তিনি। ১১ জুন গৌতম সাহাসহ অনেকেই ঢাকা ছাড়বেন বলে জানা যায়। অনুষ্ঠান উপস্থাপনা করবেন নীল হুরে জাহান। 

মুহাম্মদ আলী বলেন, মোশাররফ করিম, ও সাজু খাদেমকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। তারা একই সঙ্গে আনন্দমেলায় পারফর্ম করবেন। প্রতি বছর অ্যাঞ্জেলেসের বাঙালীরা এই অনুষ্ঠানটির জন্য অপেক্ষা করে থাকেন। কারণ বিশাল পরিসরে এমন আয়োজন আর হয় না। এটা বাঙালীদের মিলনমেলায় পরিণত হয়। এবার তাদের উপস্থিতি নতুনমাত্র পাবে বলেই আমি মনে করছি।'

অলাভজনক আয়োজন এই 'আনন্দমেলা'। এর চেয়ারম্যান হিসেবে আছেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী। আয়োজক কর্তৃপক্ষ জানান, আর্থিক লাভের জন্য এটা করা হয় না। মূলত বাংলাদেশিদের নিরেট আনন্দ দিতেই এই আয়োজন করা হয়। যাতে হাজার বাংলাদেশিরা উপস্থিত হয়ে দুইটা দিন নিজের মতো করে উপভোগ করেন। তাদের মধ্যে আত্মিক বন্ধনটাও আরও সুদৃঢ় হয়।







প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭