ইনসাইড গ্রাউন্ড

শান্তর ফিফটিতে ভর করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ


প্রকাশ: 14/06/2023


Thumbnail

মাত্র ৬০ বলে ওডিআই মেজাজে ব্যাটিং করে আফগানিস্তানের সাথে প্রথম এবং ক্যারিয়ারের ৪র্থ তম অর্ধশত তুলে নিয়েছেন ইন ফর্ম ব্যাটার নাজমুল হোসেন শান্ত। অসাধারন ব্যাটিংয়ে আফগানিস্তান বোলারদের পাত্তাই দিচ্ছে না এই ব্যাটার।

আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টের শুরুতেই ২য় ওভারে জাকিরকে হারিয়ে অনেকটা বিপদে পরে যায় বাংলাদেশ। জাকিরের বিদায়ের পর ওয়ান ডাউনে নামেন ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত।জয়-শান্তর ব্যাটে ভর করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ।

উইকেট সবুজাভ হলেও মিরপুর টেস্টের প্রথম দিন সকালে তেমন মুভমেন্টের দেখা পাননি পেসাররা। ইনিংসের ১২তম ওভারে প্রথমবারের মতো স্পিনার জহির খানকে এনেছেন হাশমতউল্লাহ শহীদি। ব্যাটার নাজমুল হোসেন শান্ত সাবলিল ভাবেই শাসন করে যাচ্ছে আফগান বোলারদের।

এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২২ ওভারে ১০৮, ১ উইকেটের বিনিময়ে। শান্ত ৫৮*(৬৪বলে), জয়  ৩১*(৬৩বলে)

উল্লেখ্য, আজ (১৪ জুন) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ ম্যাচের ২য় ওভারে ১ম বলে মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারিয়ে বিপর্যয়ে পরে। এই টেস্টে ইনজুরির কারণে খেলছেন না সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় টাইগারদের টেস্ট দলের নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। আর তামিম ইকবালের চোটে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭