ইনসাইড গ্রাউন্ড

শান্তর দাপুটে শতক ও জয়ের অর্ধ-শতকে শক্ত অবস্থানে টাইগাররা


প্রকাশ: 14/06/2023


Thumbnail

মিরপুর শের-ই বাংলায় আজ বুধবার (১৪জুন) টসে হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু সেখান থেকে ওপেনার মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে পাল্টা লড়াই চালিয়ে প্রথম সেশন নিজেদের করে নেন নাজমুল হোসেন শান্ত। ২য় সেশনের শুরুতেও দাপুটে ব্যাটিংয়ে ক্যারিয়ারে ৩য় সেঞ্চুরি তুলে নেন শান্ত। তার সঙ্গী মাহমুদুল হাসান জয় ও তুলে নিয়েছেন ৩য় অর্ধ-শত। দুই টাইগার ব্যাটার আফগান বোলাদের রীতিমতো শাসন করেছেন।

১ উইকেটে ১১৬ রান নিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় বাংলাদেশ। ২য় সেশনে নেমে আরও আক্রমণাত্মক হয়ে উঠেন ফর্মে থাকা শান্ত। এযেনো টেস্টে অশান্ত এক শান্তকে দেখছে টাইগার ক্রিকেটপ্রেমীরা। চোখ ধাঁধানো একের পর এক চার মেরে আফগান বোলারদের হতাশায় ফেলে দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে মেজাজে ১৮ চারের মারে খুব দ্রুত ১১৮ বলে তুলে নেয় ক্যারিয়ারে ৩য় সেঞ্চুরি।

অপর প্রান্তে সাবলিল ভাবে ক্রিজ আকড়ে ধরে শান্তকে অসাধারন সঙ্গ দিচ্ছে মাহমুদুল হাসান জয়। টেস্ট মেজাজে ধৈর্য পরীক্ষা দিয়ে ১০২ বলে তুলে নেন তার ক্যারিয়ারের ৩য় তম হাফ-সেঞ্চুরি। এ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৮০ রান।

এই টেস্টে ইনজুরির কারণে খেলছেন না সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। সাকিবের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। আর তামিম ইকবালের চোটে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদুল হাসান জয়। তিন পেসার দিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। ফিরেছেন তাসকিন আহমেদ। সঙ্গে আছেন দুই স্পিনার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭