ইনসাইড গ্রাউন্ড

ফ্রান্সে প্রাপ্য সম্মান পাননি মেসি: এমবাপ্পে


প্রকাশ: 14/06/2023


Thumbnail

লিয়োনেল মেসি প্যারিস ছেড়ে যে মায়ামিতে যাচ্ছেন, সেটা অনেকেই মেনে নিতে পারছেন না। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার কিলিয়ান এমবাপ্পে সাফ বলছেন যে, মেসি ফ্রান্সে সম্মান পাননি।  

লিওনেল মেসির পিএসজি–অধ্যায় এখন অতীত। গত সপ্তাহেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক জানিয়ে দিয়েছেন, তিনি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেবেন। গত ডিসেম্বরে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পর থেকেই পিএসজির সঙ্গে মেসির সম্পর্কটা ভালো যাচ্ছিলো না। চুক্তি নবায়ন নিয়ে জটিলতা দেখা দেওয়ায় সম্পর্কটা একেবারে তলানিতে পৌঁছে যায়। পিএসজি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে টানা দ্বিতীয়বারের মতো বিদায় নেওয়ার পর সমর্থকেরাও মেসিকে সহ্য করতে পারেননি। বারবার পিএসজি ম্যাচে গ্যালারি থেকে দুয়োর শিকার হয়েছেন তিনি।

ইতালির সংবাদমাধ্যম ‘লা গাজেত্তা দেল্লো স্পোর্ত’কে দেওয়া সাক্ষাৎকারে এমবাপ্পের দাবি, মেসির মতো খেলোয়াড়ের আরও অনেক বেশি সম্মান প্রাপ্য ছিল। মেসি পিএসজি ছেড়ে চলে যাচ্ছেন, এটা কখনোই ভালো খবর হতে পারে না। মেসিকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারই মনে করেন এমবাপ্পে।

মেসির পর এখন এমবাপ্পেকেও হারানোর সন্নিকটে পিএসজি। আগামী মৌসুম (২০২৩-২৪) শেষেই পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি শেষ হয়ে যাবে। ফরাসি তারকার সঙ্গে পিএসজির চুক্তির শর্ত অনুযায়ী, এমবাপ্পে চাইলে চুক্তিটা আরও এক বছরের জন্য বাড়াতে পারবেন। তবে এ বছরের জুলাইয়ের মধ্যেই সেটি করতে হবে। কিন্তু এমবাপ্পে আর চুক্তি বাড়াতে চান না। ফরাসি এই স্ট্রাইকারের চাওয়া মেয়াদ শেষ করে মুক্ত খেলোয়াড় (ফ্রি এজেন্ট) হিসেবে ক্লাব ছেড়ে যেতে। কিন্তু এমবাপ্পেকে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে নারাজ পিএসজি। তাই এমবাপ্পে চুক্তি নবায়ন না করলে চলতি দলবদলেই তাঁকে ছেড়ে দিতে চায় পিএসজি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭