কালার ইনসাইড

মুক্তির দিনেই অনলাইনে ফাঁস প্রভাসের ‘আদিপুরুষ’


প্রকাশ: 16/06/2023


Thumbnail

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পেল পরিচালক ওম রাউতের সিনেমা ‘আদিপুরুষ’। প্রভাস, কৃতি শ্যানন ও সাইফ আলী খান অভিনীত এই সিনেমাটিকে ঘিরে তাইতো দর্শকদের উন্মাদনার শেষ নেই! তবে মুক্তির দিনেই অনলাইনে ফাঁস হয়ে গেল সেই ছবিটি।

জানা গেছে, মুক্তির দিনই অনলাইন সাইট টরেন্টে ফাঁস হয়েছে ছবিটি। তাও কিনা আবার এইচডি কোয়ালিটিতে! করা যাচ্ছে ডাউনলোডও।  এছাড়াও তামিল রকার্স, ফিল্মিজিলা, মুভিসরুলস, ফিম্লিমিফোরওয়াপ, পাগলওয়ার্ল্ড এবং ভেগামুভিতে ফাঁস হয়েছে ছবিটি।

এদিকে সদ্য মুক্তি প্রাপ্ত ৬০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত ‘আদিপুরুষ’ ছবিটি অগ্রিম টিকেট বিক্রিতে রীতিমত রেকর্ড গড়ছে। বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১১টা পর্যন্ত ছবিটির অগ্রিম টিকিট বিক্রি হয়েছে ৪ লাখ ৭৯ হাজার ৮১১টি! ফলে সহজেই অনুমান করা যায়, বৃহস্পতিবার রাত পর্যন্ত এই সংখ্যা সাড়ে পাঁচ লাখের কাছাকাছি চলে যাবার কথা।

বলিউডের সিনেমা ও বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ বলেন, ‘এটা কেবল প্রথম উইকেন্ডের (প্রথম তিন দিন) অগ্রিম টিকিট বিক্রির হিসাব। তাও কেবল পিভিআর ও আইনক্স থেকে পাওয়া তথ্য, সিনেপলিসের হিসাব এখনও বাকি। ফলে বলার অপেক্ষা রাখে না যে, বক্স অফিসে সুনামি আসছে!’

অগ্রিম টিকিটের এই হিসাব কেবল ভারতের ন্যাশনাল চেইনস (পিভিআর ও আইনক্স) অনুযায়ী করা। এই চেইনে ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘বাহুবলী ২’ এখনও সর্বোচ্চ অগ্রিম টিকিট বিক্রির রেকর্ড ধরে রেখেছে। মুক্তির আগে ছবিটির সাড়ে ছয় লাখ টিকিট বিক্রি হয়েছিল। দ্বিতীয় স্থানে রয়েছে চলতি বছর মুক্তি পাওয়া শাহরুখ খানের ‘পাঠান’। এর অগ্রিম টিকিট বিক্রি হয়েছিল ৫ লাখ ৫৬ হাজার। এরপরই অবস্থান করেছে প্রভাসের ‘আদিপুরুষ’।

সম্প্রতি বলিউড ছবিগুলো অনলাইনে ফাঁস হয়ে যাওয়ার প্রবণতা রীতিমত আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে সিনেমার প্রযোজক ও কলাকুশলীদের কাছে। এর আগে বিগবাজেটের ছবি ‘পাঠান’ ও এমন পরিস্থিতির সম্মুখীন হয়েছিল। যার বেশ প্রভাবও পড়েছিল ছবির আয়ে। এখন দেখার বিষয় ‘আদিপুরুষ’ এর ক্ষেত্রে কি ঘটে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭