ইনসাইড পলিটিক্স

বাংলাদেশের নির্বাচন কারো নিষেধাজ্ঞায় থেমে থাকবে না: ওবায়দুল কাদের


প্রকাশ: 16/06/2023


Thumbnail

বাংলাদেশের নির্বাচন কারো নিষেধাজ্ঞায় থেমে থাকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বলেন, বাইরের দেশের হস্তক্ষেপে আমরা নির্বাচন চাই না। আমাদের স্বাধীন নির্বাচন কমিশন আছে। 

শুক্রবার (১৬ জুন) বিকেলে রাজধানীর মিরপুর ১০ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ষড়যন্ত্র ও সন্ত্রাস শুরু করছে। যে হাতে হামলা করবে সেই হাত ভেঙে দিতে হবে। যে হাতে আগুন লাগাতে আসবে সেই হাত পুড়িয়ে দিতে হবে। যারা এ দেশে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, যারা পরপর কয়েকবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, যারা জঙ্গিবাদ সৃষ্টি করে জঙ্গিবাদকে আশ্রয় দিয়েছে, সেই অপশক্তি হচ্ছে বিএনপি। অপশক্তির হাতে আমরা ক্ষমতা ছেড়ে দিতে পারি না। 

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) ক্ষমতায় থাকতে ভোট চুরি করছে। ক্ষমতায় থাকতে বাংলাদেশকে দুর্নীতিবাজদের দেশ হিসেবে চিহ্নিত করেছে। ক্ষমতায় গেলে বাংলাদেশ গিলে খাবে। গণতন্ত্র গিলে খেয়েছে। আর নয় খালেদা জিয়ার দুঃশাসন, এটাই আমাদের শপথ। 

ওবায়দুল কাদের বলেন, এরা বলে আমরা নিজেদের মতো করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। আমি আজ বলতে চাই, আপনাদের তো নিজের দলের ওপরই নিয়ন্ত্রণ নেই। গাজীপুরে ২৯ জন দাঁড়িয়ে ১৯ জন ইলেক্টেড হয়েছে। ফখরুলের কথায় তাদের প্রার্থীরা সরে দাঁড়াননি। ফখরুল সাহেব যতই লাফালাফি করেন, যতই চোখ রাঙান, আপনার দলের নেতাকর্মীরা তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। এ জনসভায় জানিয়ে রাখলাম বিএনপিও আসবে আরও অনেকেই আসবে। 

তিনি বলেন, দলের অভাব নেই, অংশগ্রহণমূলক নির্বাচন এ দেশে হবে। নদীর স্রোত ও সময় কারো জন্য অপেক্ষা করে না, যতই ষড়যন্ত্র করুন ইনশাল্লাহ এ দেশে নির্বাচন হবে। নৌকা আবার বিজয়ী হবে এ বাংলার মাটিতে। 

সেতুমন্ত্রী বলেন, টাকা পয়সা দিয়ে লবিস্ট নিয়োগ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। এত টাকা পায় কোথায়?  আজকে আমেরিকায় লবিস্ট, ইউরোপীয় ইউনিয়নের লবিস্ট, এসব লবিংয়ের কোনো হিসাব নেই। আমাদের যে প্রস্তুতি সেখানে কোনো ত্রুটি নেই। আমরা নিয়মকানুন মেনেই নির্বাচনে যাচ্ছি। আমরা কারো পরামর্শে চলব না। 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমান সমাবেশে সভাপতিত্বে করেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন-সহ আরও অনেকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭