ইনসাইড বাংলাদেশ

রাসিক নির্বাচন: নির্বাচন কমিশনার সেজে কাউন্সিলর পদপার্থীর সাথে প্রতারণাকারী গ্রেফতার


প্রকাশ: 17/06/2023


Thumbnail

নির্বাচন কমিশনার সেজে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে এক কাউন্সিলর পদপার্থীর সাথে প্রতারণাকারী চক্রের মূল হোতাকে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতর নাম গিয়াস উদ্দিন। তিনি কক্সবাজার জেলার মহেশখালী থানার পুটিবিলা গ্রামের কবির আহাম্মদের ছেলে। আজ শনিবার (১৭ জুন) দুপুর ১টা নগর পুলিশ কমিশনারের সদর দপ্তরে কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান জানান নগর পুলিশের কমিশনার আনিসুর রহমান বিপিএম (বার), পিপিএম(বার)

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জানান, নগরীর বোয়ালিয়া থানার রামচন্দ্রপুর খরবোনার বেলু শেখের ছেলে আরমান আলী রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী। গত জুন সকাল ৭টায় প্রতারক গিয়াস উদ্দিন কাউন্সিলর পদপ্রার্থী আরমান আলীর সঙ্গে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব:) আহসান হাবিব খানের পরিচয় দিয়ে নির্বাচন সংক্রান্তে নানান কথাবার্তা বলেন। এরপর ওই প্রতারক আবার সকাল ৮টা ২৫ মিনিটে আরমান আলীকে মোবাইলে ফোন করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়ালের সঙ্গে কথা বলতে বলেন। প্রতারক ওই কাউন্সিলর পদপ্রার্থীর নিকট টাকা দাবী করেন এবং তাদের সাথে যোগাযোগ না করলে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ফলাফল তাঁর বিরুদ্ধে যাবে মর্মে হুমকি প্রদান করে।

পরে প্রতারক ওইদিন আবার সকাল ৮টা ২৯ মিনিট ১১টা ১৩ মিনিটে কাউন্সিলর পদপার্থী আরমান আলীকে মোবাইলে ফোন করে। তখন আরমান আলী প্রতারণার বিষয়টি বুঝতে পেরে প্রতারকের ফোন রিসিভ করেন না। কাউন্সিলর পদপার্থী আরমান আলী উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং অফিসার, রাজশাহী গোলাম মোস্তফার এমন অভিযোগে পরিপ্রেক্ষিতে ঘটনার দিনই সংক্রান্তে বোয়ালিয়া মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি করেন। নির্বাচন কমিশনার সেজে প্রতারণার ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার মাধ্যমে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে নগর পুলিশ কমিশনার আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) জনাব বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)-এর নেতৃত্বে এবং আরএমপি সাইবার ক্রাইমের সহযোগিতায় ডিবি একটি দল সংঘবদ্ধ প্রতারক চক্রকে গ্রেফতারে দেশের বিভিন্ন প্রান্তে অভিযান শুরু করেন। দিকে পুলিশের গ্রেফতার এড়াতে প্রতারক গিয়াস উদ্দিন একের পর এক তার অবস্থান পরিবর্তন করতে থাকে।

অবশেষে ডিবি পুলিশের ওই টিম গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার শেখের টেক এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ চক্রের মূল হোতা গিয়াস উদ্দিনকে গ্রেফতার করে শুক্রবার রাত ১০ টায় রাজশাহীতে নিয়ে আসে।

উল্লেখ্য, গ্রেফতারকৃত মো: গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় প্রতারণা-সহ অন্যান্য আইনে ৩টি মামলা রয়েছে। প্রতারণার দায়ে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতর সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭