ইনসাইড গ্রাউন্ড

কেমন হলো ওয়ানডে স্কোয়াড?


প্রকাশ: 17/06/2023


Thumbnail

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ঢাকায় একমাত্র টেস্ট ম্যাচে দিন আগেই বড় জয় তুলে নেয়ার সাথে সাথেই আসন্ন ওয়ানডে সিরিজের দল ঘোষনা করে বাংলাদেশ জাতীয় দল।

চোট কাটিয়ে ওয়ানডে দলে ফিরেছেন সাকিব, তামিম তাসকিন। এছাড়া আরও ফিরেছেন খারাপ ফর্মের কারনে বাদ পরা ওপেনার মোহাম্মদ নাঈম, ব্যাটসম্যান আফিফ হোসেন।

চেমসফোর্ডে খেলা আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজের দল থেকে তিনজনকে বাদ দেওয়া হয়েছে। বাদ পড়লেন রনি তালুকদার, ইয়াসির আলি চৌধুরি মৃত্যুঞ্জয় চৌধুরী। ইনজুরি কাটিয়ে তাসকিন ফেরায় বাদ পড়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ইয়াসির আলী চৌধুরী রাব্বিকে বাদ দিয়ে নেওয়া হয়েছে আফিফ হোসেনকে। টপ অর্ডারের রনি তালুকদারকে বাদ দিয়ে নেওয়া হয়েছে ফর্মে থাকা নাঈম শেখকে।

২০২১ সালের মে মাসে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন নাঈম, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ তাকে দেখা গিয়েছিল গত বছরের আগস্টে। তবে দেশের হয়ে মাত্র দুটি ওয়ানডে খেলা নাঈম এই মৌসুমে ঢাকা প্রিমিয়াম লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। সেই সুবাদে প্রায় এক বছর পরে আবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন তিনি।

আর বছরে তেমন একটা ফর্মে নেই আফিফ হোসেন। মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর বাদ পড়েন তিনি। পরীক্ষিত এই ব্যাটারকে আরেকবার সুযোগ দিতে চায় টিম ম্যানেজমেন্ট। দলের হয়ে ফিনিশিং রোলটা সামলাতে হবে এই ২৩ বছর বয়সী ব্যাটসম্যানকে।

এছাড়া চোট কাটিয়ে মাঠে ফিরছেন সাকিব, সেই ক্ষেত্রে মিরাজকে নিয়ে স্পিন নেতৃত্ব দিবেন এই বিশ্ব সেরা অলরাউন্ডার। অন্যদিকে পিঠের চোট অনেকটা কাটিয়ে উঠেছেন ওয়ানডে দলপতি তামিম ইকবাল খান। সব ঠিক থাকলে দেশের হয়ে ৩৭ তম ওয়ানডে ম্যচে অধিনায়কত্ব করবেন দেশসেরা এই ওপেনার

আফগানিস্তান দল পরশু চলে যাবে ভারত সফরে। আগামী জুলাই বাংলাদেশে ফিরে সোজা চট্টগ্রামে চলে যাবে তারা। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে , ১১ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। তার পর সিলেটে ১৪ ১৬ জুলাই হবে টি-টোয়েন্টি।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭