ইনসাইড বাংলাদেশ

সাংবাদিক গোলাম রাব্বানী হত্যা: চেয়ারম্যানপুত্র রিফাতকে ছাত্রলীগ থেকে বহিষ্কার


প্রকাশ: 17/06/2023


Thumbnail

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে নেতৃত্ব দেওয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলে ফাহিম ফয়সাল রিফাতকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রিফাত বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

শনিবার (১৭ জুন) জেলা ছাত্রীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি।

তিনি বলেন, জেলা ছাত্রলীগের বিশেষ এক সভায় রিফাত হোসেনকে সাময়িক অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। স্থায়ীভাবে কেন অব্যাহতি দেওয়া হবে না, আগামী সাত দিনের মধ্যে রিফাতকে তা জানাতে বলা হয়েছে। স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় গতকাল শুক্রবার ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে সাময়িক বহিষ্কার করে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। মাহমুদুল আলম বাবু সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। 

উল্লেখ্য, বুধবার রাত ১০টার দিকে বাড়িতে ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। এ সময় তাকে মারধর করা হয়। এক পর্যায়ে তিনি অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়।ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে নাদিমের মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় আরো ২৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে পঞ্চগড়ের দেবীগঞ্জ থেকে র‍্যাবের হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭