ইনসাইড গ্রাউন্ড

ইউরোপের শ্রেষ্ঠত্বে মুকুট কার মাথায় উঠবে আজ


প্রকাশ: 18/06/2023


Thumbnail

নেশন্স লিগের ফাইনালে আজ মুখোমুখি হবে স্পেন ও ক্রোয়েশিয়া। নেদারল্যান্ডসের রটারডামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে।

কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে সিটিজেনদের হয়ে জয়সূচক গোল করা রদ্রি। এখন স্পেনের হয়ে আন্তর্জাতিক ডিউটিতে ব্যস্ত। বৃহস্পতিবার স্পানিশ জায়ান্ট ইতালিকে হারানোর পর তিনি ফাইনাল নিয়ে বলেন, ‘এখন আমাদের কাছে গুরুত্বপূর্ণ হলো এই ট্রফিটা জয় করা। বহুদিন হয়ে গেল আমরা কোনো ট্রফি জিতিনি। এরজন্য গতবারের মত এবারের এই সুযোগ মিস করতে চাই না।

২০০৮ থেকে ২০১২ পর্যন্ত ইতিহাসে সেরা সময় কাটিয়েছে স্পেন। ২০০৮ ও ২০১২ সালে টানা দুবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ের পাশাপাশি ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপ আসরের শিরোপাও জিতে নেয় তারা। কিন্তু এরপর ১১ বছর শিরোপা খরা। ২০২১ সালে নেশন্স লিগ ফাইনালে শিরোপার কাছেই গিয়েও তারা হেরেছে ফ্রান্সের কাছে। লা রোজাদের সামনে এবার আরেকটি সুযোগ এসেছে। যদিও সামনে অদম্য ক্রোয়েশিয়া, যারা প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জিততে মরিয়া।

অন্যদিকে প্রথমবারের মতো বড় কোনো আন্তর্জাতিক শিরোপা জয়ের সম্ভাবনায় ক্রোয়েশিয়ার কোচ দালিচ বলেছেন, ‘‌এই জয়টা ক্রোয়েশিয়ার মানুষের, আমরা নেদারল্যান্ডসকে তাদেরই মাঠে হারিয়েছি। পদক থেকে আর এক জয় দূরে ক্রোয়েশিয়া। এটা অসম্ভব, পরাবাস্তব লাগে, কিন্তু আমাদের দেশ এর দাবি রাখে। সত্যিই এটা এমনই এক জয় হবে যা ইতিহাসে লেখা থাকবে।

এর আগে একই দিনে আজ  নেশন্স লিগের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও ইতালি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধা ৬টায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭