ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামের সীতাকুণ্ডে অস্ত্র ও গুলিসহ দুই যুবদল নেতা গ্রেফতার


প্রকাশ: 18/06/2023


Thumbnail

চট্টগ্রামের সীতাকুণ্ডে যুবলীগ নেতা ইউসুফ হত্যা মামলার আসামি দুই যুবদল নেতাকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের ছোট দারোগারহাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সীতাকুণ্ড শহরের এয়াকুব নগর এলাকার দুবাই ফকিরের বাড়ির নুরুল আফসারের ছেলে রবিউল হোসেন বাবলু ও একই এলাকার হাঁসি সওদাগরের বাড়ির আলী আহমেদের ছেলে মোহাম্মদ আলমগীর।

 

পুলিশ জানায়, ২০২২ সালের ২০ নভেম্বর মিরেরহাট বটতলা এলাকার একটি হোটেলে যুবলীগ নেতা ইউসুফকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান যুবদলের নেতা বাবলু ও আলমগীরসহ তাদের সহযোগীরা। এরপর থেকে সীতাকুণ্ডের বিভিন্ন দুর্গম পাহাড়ে আত্মগোপনে ছিলেন তারা।

 

শনিবার (১৭ জুন)  বাবলুর নেতৃত্বে বড় ধরনের একটি আগ্নেয়াস্ত্রের চালান দারোগারহাট এলাকায় যাবে এমন সংবাদের ভিত্তিতে ছদ্মবেশে সেখানে অবস্থান নেয় পুলিশ। একপর্যায়ে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য সহযোগীরা আসার আগেই সেখান থেকে পালানোর চেষ্টা করে বাবলু ও আলমগীর। ঐ সময় ধাওয়া করে দুটি ওয়ান শুটার গান ও পাঁচ রাউন্ড গুলিসহ তাদের গ্রেফতার করা হয়।

 

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, অস্ত্র আইনে মামলার পর দুই যুবদল নেতাকে আদালতে পাঠানো হয়েছে। বাবলুর বিরুদ্ধে ডাকাতি, খুন ও নাশকতাসহ বিভিন্ন অপরাধে ১৩টি মামলা রয়েছে। এর মধ্যে সাতটিতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আর আলমগীরের বিরুদ্ধে ৯টি মামলা রয়েছে। এর মধ্যে চারটিতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭