ইনসাইড গ্রাউন্ড

আদালতে গিয়ে ঠেকেছে হকি ফেডারেশন নির্বাচন


প্রকাশ: 19/06/2023


Thumbnail

হকি ফেডারেশনের নির্বাচনের শুরু থেকেই কাউন্সিলরশিপ নিয়ে নানা অভিযোগ ছিল। সেই অভাব-অভিযোগ ক্রীড়াঙ্গনের গন্ডি পেরিয়ে এখন আদালত পাড়ায়। ঢাকা ইউনাইটেড ও কম্বাইন্ড স্পোর্টিং ক্লাবের কাউন্সিলর সংক্রান্ত আপত্তি গ্রহণ করে শুনানির মাধ্যমে নিষ্পত্তির নির্দেশনা দিয়েছেন মহামান্য আদালত। 

কাউন্সিলর সংক্রান্ত নানা অভিযোগ থাকার পরও গত ১২ জুন প্রাথমিকভাবে হকি ফেডারেশন নির্বাচনের ফল ঘোষণা করে জাতীয় ক্রীড়া পরিষদ। তবে এই ফল নিয়ে জল ঘোলা হবে এমন আঁচ পাওয়া যাচ্ছিল আগে থেকেই। প্রথম বিভাগ ক্লাব ঢাকা ইউনাইটেডের সভাপতি সাজেদ  এ আদেল অভিযোগ করেছেন, অন্যায়ভাবে তার কাউন্সিলরশিপ বাতিল করা হয়েছে। একই অভিযোগ কম্বাইন্ড স্পোর্টিংয়ের জহিরুল ইসলামের। অবশেষে তা গড়িয়েছে আদালত পর্যন্ত।

ঢাকা ইউনাইটেডের সভাপতি সাজেদ এ আদেল বলেন, ‘গত ৪ তারিখে যখন আমার আপত্তি জমা দিতে গেছি জাতীয় ক্রীড়া পরিষদে তখন ৩০-৪০ জন ছেলে এসে আমাকে ঘিরে ফেলেছে। আমাকে বলা হলো, আপনি কোনোভাবেই যেতে পারবেন না। পরে আমি প্রধান নির্বাচন কমশিনারের কাছে গেলাম। সেখানে গিয়ে দেখি তিনি নেই। পরে আদালতের দারস্থ হয়েছি। এখন তিন দিনের মধ্যে আমার শুনানির নিষ্পত্তি করার আদেশ দেয়া হয়েছে।’

জাতীয় ক্রীড়া পরিষদের কাছে ধরনা দিয়ে প্রতিকার না পেয়ে আদালতে রিট করেন দুই অভিযোগকারী। তার পরিপ্রেক্ষিতে বিষয়টি শুনানির মাধ্যমে নিষ্পত্তির নির্দেশ দেন আদালত, যা তিন দিনের মধ্যে সম্পাদন করতে হবে নির্বাচন।

ঢাকা ইউনাইটেডের সাজেদ এ এ আদেল এবং কম্বাইন্ড স্পোর্টিং ক্লাবের জহিরুল ইসলাম মিতুল কাউন্সিলরশিপ নিয়ে সম্প্রতি হাইকোর্টে রিট করেন। গত ১৫ জুন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি শওকত হোসেন চৌধুরি সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটের শুনানি শেষে এমন নির্দেশনা দেন। হাইকোর্টের এই নির্দেশনা আনুষ্ঠানিকভাবে রোববার পেয়েছে এনএসসি।

আদালতের নির্দেশনা পেয়েই তিন দিনের মধ্যেই আপত্তি আমলে নিয়ে শুনানির উদ্যোগ গ্রহণ করেছে এনএসসি। জানা গেছে, মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারে সংশ্লিষ্ট পক্ষদের নিয়ে শুনানীর আয়োজন করবে এনএসসির নির্বাচন কমিশন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭