ইনসাইড গ্রাউন্ড

ইন্দোনেশিয়ায় আজ মাঠে নামবে মেসিরা


প্রকাশ: 19/06/2023


Thumbnail

আজ সোমবার (১৯ জুন) আর্জেন্টিনার এশিয়া সফরের দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতিম্যাচটি অনুষ্ঠিত হবে জাকার্তার গেলোরা বুং কার্নো স্টেডিয়ামে। সেখানে আর্জেন্টিনার মুখোমুখি হবে স্বাগতিক ইন্দোনেশিয়া। বিশ্ব চ্যাম্পিয়ান হওয়ার পর এটা হবে আলবিসেলেস্তেদের চতুর্থ ফ্রেন্ডলি ম্যাচ। 

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা ফিফা রেংকিং রয়েছে ১ নম্বর অবস্থানে। শক্তিমত্তা থেকে শুরু করে সবদিক থেকেই এগিয়ে থেকে নিজেদের বিশ্বকাপ পরবর্তী ৪র্থ এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামতে চলেছে।

ফিফা র‍্যাংকিঙ্গের ১৪৯ নং দল ইন্দোনেশিয়ার বিপক্ষে এবারই প্রথম খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। তবে বয়সভিত্তিক ফুটবলে মাত্র একবার এই দুই দলের মুখোমুখি হওয়ার ইতিহাস আছে। ১৯৭৯ সালে অনূর্ধ্ব ২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের সে ম্যাচে ৫-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। এ ম্যাচে জোড়া গোল করেছিলেন দিয়েগো ম্যারাডোনা। সেই সঙ্গে হ্যাটট্রিক করেছিলেন রামন দিয়াজ।

ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষ দল আর্জেন্টিনার বিপক্ষে  ১৪৯ নম্বর দল ইন্দোনেশিয়ার লড়াইটা একপেশেই হওয়ার কথা। এমনকি বেঞ্চের খেলোয়াড়দের নিয়েই সহজে উতরে যাওয়ার কথা স্ক্যালোনির শিষ্যদের। অবশ্য তিনি জানিয়েছেনও এই ম্যাচে তরুণদের বাজিয়ে দেখতে চান। যে কারণে স্কোয়াড থেকে ছুটি দিয়েছেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকলাস ওতামেন্ডিকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭