ইনসাইড গ্রাউন্ড

কানাডায় খেলার অনুমতি পেলেন সাকিব-লিটন


প্রকাশ: 19/06/2023


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়ার পরও বিসিবির ছাড়পত্র (এনওসি) নিয়ে বেশ জটিলতায় পড়েছিলেন সাকিব-লিটন। শেষ পর্যন্ত লিটন আসরের একাংশ খেললেও সাকিব পুরো আসর থেকেই নাম সরিয়ে নেন। তবে এবার গ্লোবাল টি-টোয়েন্টির জন্য সময়মতোই এনওসি পেলেন তারা।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বললেন, ‘সাকিব অনাপত্তিপত্র নিয়েছে কানাডাতে গ্লোবাল টি-টুয়েন্টি খেলার জন্য। ছুটি নিয়েছে ২০ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত। লিটন নিয়েছে ২০ জুলাই থেকে আগস্টের ৬ তারিখ পর্যন্ত। বোর্ড থেকে তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। এর আগে কানাডার এই লিগে সাকিবের দল পাওয়ার পর দল পান লিটনও। টেস্ট ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ক খেলবেন টাইগার্সের হয়ে। দলটির আইকন ক্রিকেটারও সাকিব। অপরদিকে লিটন গায়ে জড়াবেন সারে জাগুয়ার্সের জার্সি।

গ্লোবাল টি-টুয়েন্টি লিগের সময় বাংলাদেশের খেলা না থাকাতেই ছুটি মঞ্জুর করা হয়েছে, জানালেন বিসিবির এ পরিচালক।

‘যখন যাচ্ছে তখন তো ন্যাশনাল ডিউটি নেই। হেড কোচ, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে ক্লিয়ারেন্স দেয়া হয়েছে। এই সময়টাতে খেলতে পারলে, যে ফরম্যাটেই খেলা হোক খেলুক। আমরা চাই, ওয়ানডে বিশ্বকাপের আগে যত প্রতিযোগিতামূলক গেম খেলতে পারে। এখানে আইপিএলে কী করেছে না করেছে সেটা কোনো ক্রাইটেরিয়া না। খেলার সুযোগ এসেছে, আমরা দিয়েছি। ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে খেলার সুযোগ হয়েছে খেলুক।’ 

এছাড়াও সাকিব লংকা প্রিমিয়ার লিগেও খেলবেন। সরাসরি চুক্তিতে এই অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে গল টাইটান্স। একই দলে খেলবেন আরেক বাংলাদেশি উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ মিঠুন। আগামী ৩০ জুলাই শুরু হবে এই টুর্নামেন্টটি। ফাইনাল হবে আগামী ২০ আগস্ট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭