ইনসাইড বাংলাদেশ

‘অনুমতি ছাড়া’ চায়ের দোকানে বসায় ছাত্রলীগের মারধরের শিকার সাংবাদিক


প্রকাশ: 20/06/2023


Thumbnail

চায়ের দোকানে চেয়ারে বসাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক সাংবাদিককে মারধরের ঘটনা ঘটেছে। সাংবাদিকের মুখে গরম চাসহ কাপ ছুড়ে মেরেছেন শাখা ছাত্রলীগের এক নেতা। সোমবার (১৯ জুন) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেশনে একটি চায়ের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার পর আহত সাংবাদিককে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক দোস্ত মোহাম্মদ বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য এবং একটি অনলাইন নিউজ পোর্টালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

মারধরের ঘটনায় অভিযুক্ত একজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইন সম্পাদক খালেদ মাসুদ এবং আরেকজন উপ-দপ্তর সম্পাদক ও সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আরাফাত রায়হান। বাকি আরও ১০-১২ জনকে এখনো শনাক্ত করা যায়নি।

ঘটনার বিস্তারিত জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক দোস্ত মোহাম্মদ বলেন, ‘সন্ধ্যায় স্টেশনে চা খেতে গিয়েছিলাম। ছাত্রলীগের খালেদসহ বেশ কয়েকজন বসে ছিল সেখানে। একটি চেয়ার খালি থাকায় আমি সেটা নিয়ে আসার সময় খালেদ আমাকে বললতুমি এটা কার অনুমতি নিয়ে নিচ্ছ? আমি খালেদকে আগে থেকে চিনতাম, আমাদের জুনিয়র। তাই বললাম, তুমি করে বলছ কেন? আমাকে চিনো? এরপর সে আমার সেশন জিজ্ঞেস করে। সেশন বলার সঙ্গে সঙ্গে তার হাতে থাকা গরম চাসহ চায়ের কাপ আমার মাথায় মেরে দেয়।

বিষয়ে জানতে চাইলে প্রধান অভিযুক্ত শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক খালেদ মাসুদ বলেন, ‘চেয়ার নিয়ে একটু ঝামেলা হয়েছিল। পরে তিনি খারাপ ব্যবহার করায় হালকা ধাক্কাধাক্কি হয়েছে। মারধর করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর . মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, ‘খবর পেয়ে সঙ্গে সঙ্গে রোগীকে দেখতে এসেছি। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী অভিযোগের ভিত্তিতে প্রচলিত আইনে ব্যবস্থা নেব।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭